Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনোয়ারায় একটি সেতুর জন্য হাজারো মানুষের দুর্ভোগ

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

চট্টগ্রামের আনোয়ারায় কেঁয়াঘর, রুন্দুরা সড়কের উম্মত আরা সেতুটি লাগব করতে পারে হাজার মানুষের দুর্ভোগ। উপজেলা সদরের পাশ ঘেঁষে ৮নং চাতরী ইউনিয়ন। উপজেলা কমপ্লেক্সের সাথে লাগানো ইছামতি নদী পার হলে চাতরী ইউনিয়নের সীমানা শুরু। একটি সেতুর কারণে কেঁয়াঘড়, সিংহরা ও চাতরীর জনগণ বিশেষ করে শিক্ষার্থীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। আনোয়ারা সরকারি কলেজ, আনোয়ারা সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় ও আনোয়ারা বালিকা বিদ্যালয় এবং উপজেলা সদরে আসতে হচ্ছে চাতরী বাজার, কালাবিবির দিঘী, শোলকাটা ও সিংহরা হয়ে প্রায় ৭-৮ কিলোমিটার ঘুরে। ফলে সময়ের অপচয় আর যাতায়াত ব্যয়ও বাড়ছে।
প্রায় দেড় যুগ আগে কেঁয়াঘর মধ্যপাড়া সমবায় সমতির অর্থায়নে উম্মত আরা সেতুটি নির্মাণ করা হয়। বর্তমানে খালের জোয়ার ভাটার পানি উঠা নামায় সেতুটির দু’পাশ ভেঙ্গে মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সেতুর দু’পাশে বাঁশের সাঁকো নির্মাণ করে চলাচল করছে স্থানীয়রা। চাতরী ইউপি চেয়ারম্যান ইয়াছিন হিরু জানান, সেতু নির্মাণের বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হবে। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশিষ নাথ বলেন, ১৩০ ফুট সেতুটি নির্মিত হলে এলাকার জনগণ খুবই উপকৃত হবে। এ বিষয়ে মন্ত্রীকে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ