Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়েলিংটনে ‘স্বস্তির’ বৃষ্টি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম


ভোর রাতে ঘুম থেকে উঠে টিভির সামনে বসা দর্শকদের বেশ ধৈর্যের পরীক্ষাই নিল ওয়েলিংটনের আবহাওয়া। গতকাল স্থানীয় সময় ভোর ৬টা থেকে ঝুমতালে শুরু হয় বৃষ্টি। বেসিন রিজার্ভের সবুজ গালিচা ভিজে জবজবে। খেলা মাঠে গড়াবে কি টস-ই হয়নি। দুপুরেও থামাথামির নাম নেই। প্রথম সেশন বৃষ্টির গর্ভে চলে যাওয়ার পর মাঠ পরিদর্শনে নেমেছিলেন আম্পায়াররা। তখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। এরপর স্থানীয় সময় বেলা ৩টার দিকে মাঠ পরিদর্শনে নেমেও অবস্থার কোনো উন্নতি দেখেননি দুই আম্পায়ার পল রাইফেল ও রুচিরা পাল্লিইয়াগুরুগে। এরপরই বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন তারা।

আবহাওয়ার হাল দেখে দুই দলের ক্রিকেটাররা মাঠেই আসেননি। বাংলাদেশ কোচ স্টিভ রোডস ও ম্যানেজার খালেদ মাসুদ অবশ্য ছিলেন মাঠে। আজ নির্ধারিত সময়ের আধঘণ্টা আগে খেলা শুরু দ্বিতীয় দিনের হবে। ওয়েলিংটন টেস্টের আগে নিউজিল্যান্ডের আবহাওয়া অফিস বৃষ্টির আভাস দিয়েছিল। প্রথম দিনের ঘাটতি পুষিয়ে নিতে আজ দ্বিতীয় দিনে খেলা শুরু হবার কথা আধ ঘণ্টা আগে। তবে আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির শঙ্কা আছে শনিবার বিকেল পর্যন্ত। প্রথম সেশনের মধ্যেই মাঠে প্রচুর পানি জমে যায়। খাবারের সন্ধানে মাঠে বিচরণ করে সিগালরা।

ওদিকে খেলা শুরুর অপেক্ষায় থাকা দর্শকেরা সময় কাটাতে নানা মজা করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এক ভক্তের রসিকতা, টস যেহেতু হয়নি তাই বাংলাদেশ দলকে একাদশও ঘোষণা করতে হয়নি। অর্থাৎ ফিট হয়ে ওঠার জন্য অতিরিক্ত আরও একটা দিন পাচ্ছেন মুশফিকুর রহিম। চোটের কারণে হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্ট খেলেননি মুশফিক। ওয়েলিংটন টেস্টেও তাঁর খেলার সম্ভাবনা দেখেনি টিম ম্যানেজমেন্ট।

হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড এগিয়ে আছে ১-০ ব্যবধানে। ক্রিকেটে বরাবরই যেখানে বৃৃষ্টিকে বাঁকাচোখে দেখ সবাই। সেখানে গতকাল যেন ‘স্বস্তি’ হয়েই এসেছিল এই অনাহুত অতিথি। যাক, একটা দিন তো অন্তত নিশ্চিন্তে কাটানো গেল!

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ