Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

পানিবদ্ধতা যানজট মশা ও খেলার মাঠ উদ্ধারে গুরুত্ব দেব টুঙ্গিপাড়ায় মেয়র আতিকুল

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

 ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম ৪টি বিয়ষকে প্রধান্য দিয়ে কাজ শুরু করার প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, পানিবদ্ধতা, মশা, যানজট ও খেলার মাঠ উদ্ধারে শুরুত্ব দেব। পানিবদ্ধতা একটি দীর্ঘ দিনের বড় সমস্যা। সামনে বর্ষা আসছে। আমরা দেখবো কোন জায়গাটায় পানি আটকে। সেটি কাউন্সিলর, স্থানীয় নেতৃবৃন্দ ও সংসদ সদস্যদের সাথে নিয়ে আলাপ আলাচনা করে নিরসন করবো। এটি আমার আপনার সমস্যা নয়। আমাদের সবার সমস্যা। সবাই মিলে কাজ করলে ইনশাল্লাহ আমরা সফল হবো।

গতকাল (শুক্রবার) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আগামী রোববার আমি দায়িত্ব গ্রহণ করবো। আমাদের হাতে এক বছর সময় রয়েছে। দায়িত্ব নিয়েই আমরা সবাই মিলে কাজ শুরু করে দেব। সবার সহযোগিতায় আমরা সফল হবো। প্রধানমন্ত্রী ১শ’ বছরের ডেল্টা প্লান ঘোষনা করেছেন। ১শ’ বছর আমরা বেঁচে থাকবো না। কিন্তু ডেল্টাপ্লান বাস্তবায়িত হবে। আমাদের কাজের বিচার আপনারা করবেন। আমরা চলে গেলেও পরবর্তীতে যারা আসবে তারা উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবে। আমি আওয়ামী লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হয়েছি। আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মীরা নগর উন্নয়নের কাজে আমাকে সহযোগিতা করবেন বলে আমি বিশ্বাস করি।

এরআগে বিকাল সাড়ে ৩ টায় টুঙ্গিপাড়া পৌঁছে মেয়র আতিকুল ইসলাম টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন। দোয়া মোনজাত শেষে মেয়র টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।
এ সময় ব্যবাসয়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজেএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রবীন্দ্রশী বড়–য়া, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইলিয়াস হোসেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণ, ঢাকা উত্তর আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিবদ্ধতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ