Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের প্রথম নারী ডিএনএ এনালিস্ট নুসরাত

শারমিনকে পদ্মা ব্যাংকের সম্মাননা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নারী! কন্যা,স্ত্রী, বোন বা সন্তান হিসেবে নয়, নারী নিজেই সফল তাঁর অনবদ্য সব অবদান আর কর্মদক্ষতার জন্য। সে সফলতাকে সম্মান জানাতে পদ্মা ব্যাংক লিমিটেড ‘আন্তর্জাতিক নারী দিবস ২০১৯’ উপলক্ষে আয়োজন করেছে সম্মাননা প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে পদ্মা ব্যাংক লিমিটেড এর পক্ষ থেকে দেশের প্রথম নারী ডিএনএ এনালিস্ট নুসরাত ইয়াসমিনকে সম্মাননা জানানো হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি থেকে পড়ালেখা শেষ করে নুসরাত পাঁচ বছর ধরে কাজ করছেন বাংলাদেশ পুলিশে। প্রশিক্ষণ নিয়েছেন নানা দেশে। এমনকি ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই- তেও প্রশিক্ষণ নেন বাংলাদেশের এই প্রথম নারী ডিএনএ এনালিস্ট। সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহি কর্মকর্তা মো. এহসান খসরু। এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আলী জারিয়াবসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। উপস্থিত ছিলেন সফল নারী সাংবাদিকদের অনেকেই। আরও ছিলেন নুসরাত ইয়াসমিনের পরিবার।
মো. এহসান খসরু বলেন, নারীরা সময়ের সাথে সাথে এগিয়ে গেছেন নিজেদের যোগ্যতায়। পৃথিবীর সব সফলদের পেছনে আর নারীর অবদানের কথা নয় বরং সফলতার শীর্ষে নারীদের অবস্থান আমাদের আনন্দিত করে। আমরা আশা করি কর্মদক্ষতা, মানবিকতা, সততা আর নিষ্ঠার প্রতীক হিসেবে নারীরা নিজেদের আরও প্রতিষ্ঠিত করবেন। তিনি আরও বলেন পদ্মা ব্যাংক নারী গ্রাহকদের জন্য আকর্ষণীয় মুনাফাসহ নতুন একটি আমানত প্রোডাক্ট আগামি মাসেই শুরু করতে যাচ্ছে। সে সাথে নারীদের জন্য নিরাপদ সমাজ গড়ে তোলার ক্ষেত্রে নিজেদের দায়িত্বের কথাও স্মরণ করিয়ে দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ