Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

‘পবিত্র ঈদে মেরাজুন্নবীতে (স:) রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করুন’

মানববন্ধনে বিশ্ব সুন্নী আন্দোলনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:৩৮ পিএম | আপডেট : ১২:৫০ পিএম, ৯ মার্চ, ২০১৯

মহাগৌরবময় ঈদে মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষণার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলন বাংলাদেশ আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব আল্লামা শেখ রায়হান রাহবার।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, দোজাহানে জীবনের সর্ব কল্যাণের মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। আল্লাহ তাআলা প্রিয়নবীকে স্থান ও কালের উর্ধ্বে তাঁর পরম সান্নিধ্যে সর্বোচ্চ নৈকট্যে উপনীত করে প্রত্যক্ষ সাক্ষাত প্রদান করেছেন। এ সাক্ষাতের মাধ্যমে আল্লাহতাআলার, সৃষ্টির নিকট তাঁর পবিত্র মহাসত্তার প্রথম প্রত্যক্ষ অতুলনীয় প্রকাশ হচ্ছে, মহিমাময় মেরাজ শরীফ। দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের এ মহামিলন মানবজ্ঞানের অতীত অচিন্তনীয় এ প্রত্যক্ষ দর্শন সকল সৃষ্টি ও সমগ্র মানবমন্ডলী এবং বিশেষভাবে সকল মুমিনের জন্য অসীম রহমত, অবর্ণনীয় দান, অতুলনীয় গৌরব, অনন্ত খুশি ও সর্বোচ্চ শোকরিয়ার বিষয়।

নেতৃবৃন্দ বলেন, এ উপলক্ষে আগামী ২৬ রজব রাষ্ট্রীয় ছুটি যেমন সহায়ক হবে তেমনি এ মহান উপলক্ষকে সম্মান প্রদর্শন করা হবে। রাষ্ট্রীয় ছুটি না থাকায় এ মহান দিবসটি উপেক্ষিত ও উদ্যাপনে সমস্যা হচ্ছে। ঈমানী অস্তিত্বের ধারক এ মহান দিবসের তাৎপর্য বিলুপ্ত হয়ে জীবন ও দুনিয়া আঁধারে নিমজ্জিত হচ্ছে।

নেতৃবৃন্দ সকল পীর মাশায়েখ-ওলামায়ে কেরাম-শিক্ষাবিদ, সকল খানকাহ-মাদ্রাসা-দরবার এবং দুনিয়ার সকল মুমিন ভাইবোন ও আল্লাহতাআলাকে বিশ্বাসী সকল সত্যপ্রিয় মানুষের পক্ষ থেকে এ দিবসে রাষ্ট্রীয় ছুটির দাবী জানান। মানববন্ধনে বক্তব্য রাখেন আল্লামা আবু আবরার চিস্তি, আবু আরেফ সারতাজ, সুফী আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাওলানা গোলাম ছাদেক, মাঈনুল বারী, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, মাঈনুদ্দিন টিটু, এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশা।



 

Show all comments
  • Mamun ১০ মার্চ, ২০১৯, ৩:৪৭ এএম says : 0
    ঈমানী অস্তিত্ব রক্ষা ও সেই আলোকে জীবনের রূপরেখা বাস্তবায়নের লক্ষ্যে রাষ্ট্রীয় ছুটি অতীব জরুরী . তাই মাননীয় প্রধাণ মন্ত্রীর নিকট আকুল আবেদন অনতিবিলম্বে এই দাবি মঞ্জুর করা হোক .
    Total Reply(0) Reply
  • MASUD RANA ৯ মার্চ, ২০১৯, ৮:২২ পিএম says : 0
    সুবাহানআল্লাহ। বিশ্ব সুন্নী আন্দোলন এর এই গুরুত্বপূর্ণ দাবীর সাথে আমরা এক মত। মহান এই মেরাজ শরীফ এর প্রকৃত শিক্ষা ও মর্ম মুমিন হ্নদয়ে উপলব্ধির জন্য ২৬ রজব রাষ্ট্রীয় ছুটি অতিব জরুরী।যা সমগ্র মানব মন্ডলীর কল্যানের জন্য সুন্দর ও একটি মানবিক সমাজ, রাষ্ট্র প্রতিষ্ঠায় ও মহান ঈদের মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর দিনটি রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করা উচিত। তাই বিশ্ব সুন্নী আন্দোলন এর সাথে ঐক্যবদ্ধ হয়ে বলতে চাই ২৬ রজব মহান ঈদের মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম (শবে মেরাজ) এর এই দিনটি রাষ্ট্রীয় ছুটি ঘোষণার দাবী জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • Md Faruk ১১ মার্চ, ২০১৯, ১০:২২ পিএম says : 0
    আল্লাহতাআলা তাঁর প্রিয়তম মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট স্বয়ং আল্লাহতাআলার প্রথম প্রত্যক্ষ প্রকাশের অতুলনীয় মহা উপলক্ষ্য, সমগ্র সৃষ্টির জন্য অসীম করুণার উৎস, মহাগৌরবময় মহান #ঈদে_মেরাজ_শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করা হুউক
    Total Reply(0) Reply
  • Moinuddin ২৪ মার্চ, ২০১৯, ৫:০৭ পিএম says : 0
    • নারায়ে তাকবির – আল্লাহু আকবার * * নারায়ে রেসালাত-লাব্বাইকা ইয়া রাসুল্লাল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম* কোরআনে পাকে বলা হয়েছে অপলক নয়নে রাসূল আল্লাহতায়ালাকে প্রত্যক্ষ দর্শন করেছেন। (সূরা নজম, আয়াত-১৭) যেখানে যারা প্রত্যক্ষ সাক্ষাত মেরাজ অস্বীকার করে তারা পথভ্রষ্ট মিথ্যা ও জাহান্নামী। - “ ইমাম হায়াত আলাইহে রাহমা “
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ