Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহাম থর্প

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ৮:০৩ পিএম

ইংল্যান্ড ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়ছেন মার্ক রামপ্রকাশ। চলতি বছরের অ্যাশেজ সিরিজের জন্য গ্রাহাম থর্প দলের দায়িত্ব নিতে প্রস্তুত, এমন খবর প্রকাশের পর রাম প্রকাশের বিদায়ের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
রাম প্রকাশ ২০১৪ সাল থেকে ইংল্যান্ড দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন। তিনি মুলত টেস্ট দলের ব্যাটিংয়ের প্রতিই নজর দিতেন। আর ওয়ানডে দলের সঙ্গে কাজ করতেন থর্প। আসন্ন মৌসুমের শেষ পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল মিডলসেক্স এবং সারের সাবেক ব্যাটসম্যান রাম প্রকাশের। পুরুষ বিভাগের ক্রিকেট ডিরেক্টর হিসেবে অ্যাশলে গাইলস দায়িত্ব নেয়ার পর তাকে চলে যেতে হচ্ছে।
ওয়েস্ট ইন্ডিজ সফরে স্বাগতিক দলের কাছে ২-১ ব্যবধানে পরাজিত হওয়া টেস্ট সিরিজে নিজের সর্বশেষ অ্যাসাইনমেন্ট হিসেবে ইংল্যান্ড দলের দায়িত্ব পালন করা রাম প্রকাশ এক টুইট বার্তায় বলেন,‘ আসন্ন অ্যাশেজ সিরিজে আমার কোন ভূমিকা থাকবে না- আমাকে কেবলমাত্র এতটুকুই জানানো হয়েছে। গত পাঁচ বছর ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করা একটা বড় পাওনা। দলের সকল খেলোয়াড়ও সাপোর্টিং স্টাফের উজ্জ্বল ভবিষ্যতের জন্য আমার শুভ কামনা রইলো।’
আগামী সেপ্টেম্বরে মেয়াদ শেষ হওয়ার পর দায়িত্ব ছেড়ে দেয়া বর্তমান প্রধান কোচ ট্রেভর বেলিসের পর ব্যাকরুম স্টাফদের মধ্যে দ্বিতীয় সিনিয়র ব্যক্তি ছিলেন রাম প্রকাশ। বেলিসের সহকারী পল ফারব্রেস আগামী সপ্তাহে ওয়ারউইকশায়ারের স্পোর্টিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব শুরু করবেন।
ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) এক মুখপাত্র জানান,‘আগামী দুই সপ্তাহের মধ্যে আমরা পরবর্তী অ্যাশেজ সিরিজের কোচিং স্টাফ চুড়ান্ত করব। আসন্ন অ্যাশেজে কোচিং স্টাফে থাকছেন না রাম প্রকাশ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ