Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

পিতৃত্বকালীন ছুটিও চালু করা জরুরি: নরওয়ে রাষ্ট্রদূত

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ৮:৫০ পিএম

নরওয়েতে প্রায় চার মাস পিতৃত্বকালীন ছুটি রয়েছে। এতে পুরুষ পরিবারের প্রতি আরও দায়িত্বশীল হয়ে উঠে। এজন্য বাংলাদেশেও পিতৃত্বকালীন ছুটি চালু করা জরুরি বলে মনে করেন ঢাকায় নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর লা-মেরিডিয়ান হোটেলে উইমেন ইন লিডারশিপ (উইল) আয়োজিত চতুর্থ উইেমন লিডারশিপ সামিটে তিনি এসব কথা বলেন। এবারের সামিটের মূল প্রতিপাদ্য ‘নারীর কর্তৃত্ব ও দৃশ্যমানতা অর্জনে সৃজনশীল নেতৃত্ব ও বৈচিত্র্যতা’।
নরওয়ের রাষ্ট্রদূত বলেন, অর্থনৈতিক কর্মকান্ডে নারীর সম্পৃক্ততা বাড়াতে পুরুষকে এগিয়ে আসতে হবে। সন্তান লালন থেকে শুরু করে যাবতীয় কাজে নারীর পাশে থাকতে হবে। এজন্য পিতৃত্বকালীন ছুটি চালু করাও জরুরি। শিক্ষাই নারীদের অর্থনৈতিক মুক্তির প্রধান মাধ্যম। শিক্ষা নারীদের কর্মমুখী হতে শেখায়।

 



 

Show all comments
  • ash ৯ মার্চ, ২০১৯, ৮:৫৯ পিএম says : 0
    WHERE IS NORWAY & WHERE IS BANGLADESH?? MAYBE BANGLADESH NEES ANOTHER 100YERS TO BECOME LIKE NORWAY !! HONESTLY BANGLADESH SHOULD HAVE ONE DAY A WEEK OFF NOT 2 DAYS
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ