Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

পাকিস্তানের এক নম্বর শত্রু ইসরাইল : আলী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান বলেছেন, তার দেশ কখনও ইসরাইলকে স্বীকৃতি দেবে না। এর কারণ হিসেবে তিনি ইসরাইলকে পাকিস্তানের প্রধান শত্রু হিসেবে উল্লেখ করেছেন। আলী মুহাম্মাদ খান বৃহস্পতিবার পাকিস্তান পার্লামেন্টের অধিবেশনে বলেন, আমরা কখনও ইসরাইলকে স্বীকৃতি দেবো না। ইসরাইল পাকিস্তানের এক নম্বর শত্রু। পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মুশাররফের একটি মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আলী মুহাম্মাদ খান এ মন্তব্য করেন। সংযুক্ত আরব আমিরাতে স্বেচ্ছা নির্বাসনে থাকা জেনারেল মুশাররফ সম্প্রতি দুবাইয়ে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের চির প্রতিদ্ব›দ্বী ভারতকে মোকাবিলা করার লক্ষ্যে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের জন্য ইসলামাবাদের প্রতি আহ্বান জানান। কিন্তু পাকিস্তানের প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান জেনারেল মুশাররফের এই আহ্বান প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, ইসরাইলকে স্বীকৃতি না জানানোর ব্যাপারে পাকিস্তানি জনগণ তাদের ঐক্যবদ্ধ অবস্থানে অটল রয়েছে। তিনি স্পষ্ট ভাষায় বলেন, এমনকি যারা ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাপারে আলোচনা করতে চায় পাকিস্তানি জনগণ তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবে। পাকিস্তানি এই মন্ত্রীর এ বক্তব্যের আগে জাতিসংঘে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মালিহা লোধি ফিলিস্তিনের প্রতি তার দেশের প্রতিশ্রুতির কথা তুলে ধরে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়টি নাকচ করে দিয়েছিলেন। এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • মোহাম্মদ আব্দুস সালাম ১০ মার্চ, ২০১৯, ৮:১৪ এএম says : 0
    আলহামদুলিল্লাহ। আপনার দৃঢ়চেতা বক্তব্যর জন্য ধন্যবাদ জানাই। একজন খাটী মুসলমানের মত বক্তব্য দিয়েছেন। প্রতিটি মুসলমানের আল্লাহর শত্রুদের বিরুদ্ধে এমনটা হওয়া উচিৎ। ইজরাইল এর কোন রাষ্ট্র নেই। এটা কোন মুসলমান বিশ্বাস করতে পারেনা। কারণ ওরা শুধু মুসলমানের শত্রু না ওরা আল্লাহর শত্রু। সারা বিশ্বে ওদের কোন রাষ্ট্র নেই। সকল আল্লাহর শত্রুরা মিলে ফিলিস্তিনের ভূমি দখল করে ওদেরকে বসানো হয়েছে। কাজেই ওদের সাথে কোন প্রকার আপোষ হতে পারেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ