Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

বনানীতে সাদেক খানের দাফন সম্পন্ন দোয়া মাহফিল আজ

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কর্মজীবনের স্মৃতিবিজড়িত জাতীয় প্রেসক্লাবে বিশিষ্ট সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক, একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক, কলামিস্ট, শিল্প সমালোচক ও প্রেসক্লাবের স্থায়ী সদস্য সাদেক খানের প্রথম জানাজা গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ জোহর গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। আজ বাদ আসর গুলশান আজাদ মসজিদে মরহুমের আত্মার মাগফিরাত জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
গতকাল সকাল ১০টায় তার লাশ জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে আনা হয়। এখানে বেশ কিছু সময় রাখা হয় প্রবীণ এ সাংবাদিকের লাশ। এ সময় তার প্রতি শেষ শ্রদ্ধা জানান সহকর্মী, শুভানুধ্যায়ী, আত্মীয়-স্বজন, গণমাধ্যমকর্মীসহ সর্বস্তরের জনতা।
জানাজায় অংশ নেন সাদেক খানের ছোট ভাই বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। জানাজা শেষে তিনি বলেন, আমার ভাই সাদেক খানের সততা, আদর্শকে আমি মনে প্রাণে ধারণ করি। তিনি না থাকলে হয়তো আমি রাজনীতিতে আসতে পারতাম না।
জানাজায় আরো অংশ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ, বেসরকারি টেলিভিশন চ্যানেলের মালিকদের সংগঠন অ্যাটকোর চেয়ারম্যান এবং এনটিভির ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক হোসেন ফালু, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন। আরো উপস্থিত ছিলেন বিএনপির সহ তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাতীয় প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংবাদিক নেতা মঞ্জুরুল ইসলাম বুলবুল, কবি আব্দুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রধান, সিনিয়র সাংবাদিক মাহবুব উল্লাহ এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদব ফজলে হোসেন বাদশা প্রমুখ।
সাংবাদিক সাদেক খানের মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান, তরিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও সাংবাদিক নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ