Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

বাংলাদেশে মিৎসুবিশি হিটাচি পাওয়ার সিস্টেমসের শাখা অফিস উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ইয়োকোহামা, জাপান বাংলাদেশের রাজধানী ঢাকায় মিৎসুবিশি হিতাচি পাওয়ার সিস্টেমস (এমএইচপিএস) বাংলাদেশ শাখা অফিস খুলেছে। যেহেতু বাংলাদেশ শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধির মধ্যে দিয়ে যাচ্ছে, নতুন শাখা অফিস প্রতিষ্ঠার ফলে দেশটির তাপভিত্তিক বিদ্যুৎ উৎপাদন ব্যবস্থার জন্য সেবা ক্ষমতা বৃদ্ধি পাবে এবং নতুন উদ্যোগ আকৃষ্ট করবে। বাংলাদেশ শাখা অফিস সরকারী ও বেসরকারি উভয়খাতের আগামীর প্রকল্পগুলোর জন্য তার বিক্রয় ক্ষমতা ক্রমবর্ধমানভাবে জোরদার করবে। ঢাকার কেন্দ্রে অবস্থিত নতুন শাখা অফিসটি মিৎসুবিশি হিতাচি পাওয়ার সিস্টেম এশিয়া প্যাসিফিক পিটিই লিমিটেড (এমএইচপিএস-এপি) এর শাখা অফিস হিসেবে খোলা হয়েছে। এমএইচপিএস-এপি, এমএইচপিএস এর একটি সিংগাপুর ভিত্তিক অঙ্গ-প্রতিষ্ঠান।
শাখা অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী জনাব নজরুল হামিদ। উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি এবং এমএইচপিএস-এপি’র চেয়ারম্যান কেন কাওয়াই এর নেতৃত্বে এমএইচপিএস’র অন্যান্য কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন