Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

‘নারী-পুরুষ সমতাতেই মুক্তি’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বিএসএমএমইউ ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া বলেছেন, নারী-পুরুষের সমতাতেই মানবসমাজের মুক্তি, উন্নতি ও সমৃদ্ধি। নারী-পুরুষ উভয়ে মিলেই বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। বর্তমানে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে। এক্ষেত্রে প্রধান ভূমিকা ও মূল অবদান হলো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।
শনিবার (৯ মার্চ) বিশ্ব নারী দিবস ২০১৯ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বি ব্লকের সামনে বটতলা থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বের হওয়া শোভাযাত্রা পূর্ব সমাবেশে ভিসি এসব কথা বলেন।
নারীর ক্ষমতায়নে আজীবন অবদান ও দক্ষিণ এশীয় অঞ্চলে দক্ষ নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ইনস্টিটিউট অব সাউথ এশিয়ান উইমেনের ‘লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট’ পুরস্কারে ভূষিত হয়েছেন। মূলত শেখ হাসিনার দূরদর্শী, বিচক্ষণ, সৎ ও দক্ষ নেতৃত্বের কারণে এবং রাষ্ট্রোনায়কোচিত দেশ পরিচালনার জন্য বাংলাদেশ নারীর ক্ষমতায়নসহ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। আর একথাও সত্য যে, প্রধানমন্ত্রীর কারণেই বাংলাদেশে নারী সমাজ অনেক দূর এগিয়েছে এবং আরো এগিয়ে যাচ্ছেন। বিএসএমএমইউ’র রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী-পুরুষ


আরও
আরও পড়ুন