Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুকে ভিডিও ভাইরাল

মালিবাগে ৩ ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর মালিবাগ এলাকায় দিনদুপুরে অস্ত্র দেখিয়ে ছিনতাইকারী চক্রের সেই ৩ যুবককে গ্রেফতার করেছে শাহজাহানপুর থানা পুলিশ। গত শুক্রবার রাতে মালিবাগের আতর বিবি লেনের একটি বাড়ি থেকে ওই তিনজনকে গ্রেফতার করা হয়। স¤প্রতি ওই ছিনতাইকান্ডের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এরপর তাদের ছবিসহ পোস্টার ছাপিয়ে দেয়ালে দেয়ালে সাটিয়ে দেন স্থানীয় বাসিন্দারা।
গ্রেফতারকৃতরা হলো- মো. ইউসুফ আলী, মো. ফরহাদ ফকির ও মো. জসিম মাতব্বর। এ সময় তাদের কাছ থেকে দুটি ছোরা, দুটি চাপাতি, একটি মোবাইল ফোন ও নগদ ১২ হাজার টাকা উদ্ধার করা হয়।
ঢাকা মহানগর পুলিশের সবুজবাগ জোনের এসি রাশেদ হাসান এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, আসামি ইউসুফ আলীর বিরুদ্ধে খুন, ডাকাতি ও ছিনতাইসহ ১৬/১৭টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত সবাই পেশাদার অপরাধী।
প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১ মার্চ সকাল ১০টায় মালিবাগ এলাকা থেকে রিকশারোহী মো. মনির উদ্দিন নামে এক ব্যক্তিকে গতিরোধ করে গলায় চাপাতি ঠেকিয়ে নগদ টাকা, মোবাইল ফোন ও ব্যাংকের এটিএম কার্ড ছিনিয়ে নেয় তারা। ছিনতাইয়ের ঘটনাটি স্থানীয় একটি সিসিটিভি ক্যামেরায় ধারণ হয়। যা পরে ফেসবুকে ভাইরাল হয়।
এদিকে, ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হলে স্থানীয়রা ছিনতাইকারীদের ছবি ছাপিয়ে এলাকার দেয়ালে সাটিয়ে দেয় এবং ছিনতাইকারীদের গ্রেফতারের দাবি জানায়। যা নিয়ে স্থানীয়সহ পুলিশের মধ্যেই সমালোচনা তৈরি হয়। এমন প্রেক্ষাপটে তাদের শাহজাহানপুর থানা পুলিশ তাদের গ্রেফতারে অভিযানে নেমে অবশেষে শুক্রবার রাতে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ