Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

মেক্সিকোতে নৈশক্লাবে গুলিতে নিহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১০:৩০ এএম

মেক্সিকোতে একটি নাইটক্লাবে দুর্বৃত্তদের গুলিতে অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৭ জন। শনিবার রাতে ওই হামলার দায় স্বীকার করে নি কেউ। কর্তৃপক্ষও নিশ্চিত নয় কে বা কারা হামলা চালিয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়, শনিবার সূর্যোদয়ের ঠিক আগে আগে গুয়ানাজুয়াতো রাজ্যে লা প্লায়া মেনস ক্লাবের সামনে তিনটি ভ্যান থেকে লাফিয়ে নামে সশস্ত্র একটি গ্রুপ। তারা দ্রুত ওই নৈশক্লাবের চত্বর দখলে নেয়। ভিতরে প্রবেশ করে এবং গুলি শুরু করে।

এ ঘটনার পরে ধারণ করা একটি ভিডিওতে দেখা যায়, পুলিশের গাড়ি লাইন দিয়ে দাঁড়িয়ে আছে। মাটিতে পড়ে আছেন একজন নারী। পাশেই একটি এম্বুলেন্স। রাজ্যের প্রসিকিউটরের অফিস বলছে, ওই নৈশক্লাবে ১৩ জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। দু’জন মারা গেছেন হাসপাতালে নেয়ার পর। এ বিষয়ে গোয়েন্দারা তদন্ত করছেন।

ওদিকে ঘটনার সময় সালামাঙ্কার একটি তেল শোধনাগার থেকে বিপুল পরিমাণ তেল চুরি করেছে শক্তিশালী তেলচোরদের একটি গ্যাং। এ সপ্তাহে এল মারো হিসেবে পরিচিত স্থানীয় গ্যাং নেতা হোসে অ্যান্তোনিও ইয়েপেজকে ধরতে বড় ধরনের অভিযান পরিচালনা করেন প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাডর।

সালামাঙ্কা হলো গুয়ানাজুয়াতো রাজ্যের শিল্পের প্রাণকেন্দ্র। এখানেই ভক্সওয়াগন এজি, জেনারেল মোটরস কোম্পানি এবং টয়োটা মোটার করপোরেশনের মতো গাড়ি প্রস্তুতকারক কোম্পানির কারখানা রয়েছে। কিন্তু ওই এলাকায় ঘন ঘন হত্যার ঘটনায় আতঙ্ক দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলি করে হত্যা


আরও
আরও পড়ুন