Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বাড়ি থেকে ভারতীয় সেনাকে অপহরণ করল স্বাধীনতাকামিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ৪:৪৬ পিএম

ভারতের জম্মু ও কাশ্মীরের বাদগাম জেলা থেকে স্বাধীনতাকামিরা এক সেনাকে তার বাড়ি থেকে অপহরণ করে নিয়ে গেছে। শুক্রবার সন্ধেবেলা এই ঘটনাটি ঘটে। ওই সেনা ছুটিতে নিজের বাড়ি এসেছিলেন। তার বাড়ি বাদগামের কাজিপোরা চাদুরাতে। মোহাম্মদ ইয়াসিন ভাট নামের ওই সেনা জওয়ান এক মাসের ছুটিতে নিজের বাড়িতে এসেছিলেন। খবর এনডিটিভি।
ভারতীয় সেনাবাহিনীর রাইফেলম্যান হিসাবে কাজ করেন তিনি। গত ২৬ ফেব্রুয়ারি বাড়ি আসেন। শুক্রবার সন্ধেবেলা সশস্ত্র স্বাধীনতাকামিরা তার বাড়ি আচমকা হানা দিয়ে তাকে তুলে নিয়ে যায়। সেনা কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, ওই জওয়ানের খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়ে গিয়েছে।
ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে পুলওয়ামায় ভয়াবহ স্বাধীনতাকামি হানায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হওয়ার পর গোটা কাশ্মীর উপত্যকা জুড়েই যখন নিরাপত্তার তীব্র কড়াকড়ি চলছে, তেমন একটি সময়েই এই ঘটনাটি ঘটে গেল।
গত বছর জুন মাসে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের এক রাইফেলম্যান ঔরঙ্গজেবকে পুলওয়ামা থেকে অপহরণ করে নিয়ে গিয়েছিল স্বাধীনতাকামিরা। তারপর তাকে গুলি করে মেরে ফেলা হয়। তার পুঞ্চের বাড়িতে যাচ্ছিলেন ওই সময় তিনি। পরিবারের সকলের সঙ্গে ইদ পালন করবেন বলে। গাড়িতে করে যাওয়ার সময়েই অপহরণ করা হয় তাকে। ওই সময় শ্রীনগর থেকে ২৫০ কিলোমিটার দূরে মেনধারের কাছে তার গ্রাম তার মৃত্যুতে রীতিমত ক্ষোভে ফেটে পড়ে।
ওই গ্রামের অন্তত পঞ্চাশ জন বাসিন্দা সেই সময় দাবি করেছিলেন, সউদী আরবে অত্যন্ত লোভনীয় চাকরির প্রস্তাব হেলায় ফিরিয়ে দিয়ে তারা ঔরঙ্গজেবের গ্রাম সালানিতেই থেকে যেতে চান পুলিশ অথবা সেনাবাহিনীতে যোগ দিয়ে এই হত্যার প্রতিশোধ নেবেন বলে। ঔরঙ্গজেবের মৃত্যুর পর দুই পুলিশকর্মী এবং একজন সিআরপিএফ জওয়ানকেও একইভাবে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ