Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

ভারত আমাদেরকে হারাতে পারবে না -ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ৮:৩৭ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ভারত কিংবা কোনো পরাশক্তি পাকিস্তানকে পরাজিত করতে পারবে না।মাতৃভূমি রক্ষায় জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করতে পাকিস্তানের সামরিক বাহিনী ও জনগণ সম্পূর্ণ প্রস্তুত। দেশটির সিন্ধু প্রদেশে আয়োজিত এক সমাবেশে শনিবার তিনি এসব কথা বলেন।
ভারতের বিমান বাহিনীর পাইলটকে ছেড়ে দেয়ার প্রসঙ্গ টেনে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান বলেন, শান্তি প্রতিষ্ঠার জন্য ইসলামাবাদের আন্তরিকতার কোনো ঘাটতি নেই। সেই দৃষ্টান্তও আমরা রেখেছি। ‘পাকিস্তান শান্তি চায় এবং একথা নয়াদিল্লিকে বারবার জানিয়েছে। আমরা ভারতের পাইলটক অভিনন্দনকে তাদের কাছে হস্তান্তর করেছি কারণ আমরা যুদ্ধ চাই না। কিন্তু কারোরই এটা ভাবা ঠিক হবে না যে, ভারতকে আমরা ভয় পেয়ে এসব করেছি’-যোগ করেন ইমরান।
পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ভারত হোক আর অন্য কোনো পরাশক্তি হোক, কেউ যদি পাকিস্তানকে বশীভূত করতে চায় তাহলে তাদের জানা উচিত যে আমরা এবং আমাদের সশস্ত্র বাহিনী শেষ পর্যন্ত লড়ব। এজন্য আমরা সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে।
হামলা হলেই পাকিস্তান পাল্টা হামলা চালাবে এমন মন্তব্য করে ইমরান খান বলেন, আমি জানতাম না নরেন্দ্র মোদি নির্বাচনী প্রচার শুরু করার পর সীমান্তে হামলা চালাবেন। তিনি নরেন্দ্র মোদিকে উদ্দেশ করে বলেন, আপনি যদি মনে করেন পাকিস্তানের ভেতরে রক্তপাত ঘটিয়ে আসন্ন নির্বাচনে বিজয়ী হবেন তাহলে জেনে রাখুন আপনি ভুল করছেন।আমরা ছেড়ে দেব না, পাল্টা হামলা চালাব।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১০ মার্চ, ২০১৯, ১১:১৬ পিএম says : 0
    মোসলমানদের মোকাবেলা করার শক্তি পৃথীবীতে কাহার ও নাই। যদি মোসলমান ইসলাম হন। ইমরান খান আপনার টুপি কোথায়? আপনার দাঁড়ি কোথায়? আপনি কি কথা বলে ইনশাআল্লাহ বলিয়াছেন? ইসলাম শান্তি,ইসলাম মুক্তি, ইসলাম ধর্ম শিফা, ইসলাম ধর্ম রাজনীতি। আজকে একদল আছে ওরা মোসলমান কিন্ত কথায় কথায় বলিবে আমি রাজনীতি করি না সে যদি রাজনীতি করে না তাহা হইলে সে তো আর মোসলমান ইসলাম হইলো না। রাজনীতি কি করিবে ভোট চুরেরা ভোট চুন্নিরা? আমি বলে থাকি মোসলমান ইসলাম নয়। সকল মোসলমানদেরকে ইসলাম না হওয়া পরয্যন্ত প্রকৃত মোসলমান হইতে পারিবেন না। আসুন আমরা ইসলাম মোসলমান হই আর জীবন করি স্বার্থক। মোসলমানদের বড় রাজনীতি ইমান, নামাজ রুজা মালদারদের জন্য জাকাত এবং হজ্জ্ব। মোসলমানরা বলিবেন না আমি এই করিবো সেই করিবো কারণ আমরা কিচুই করিতে পারিবো না যাহা করিবো আল্লাহ তা'আলার দয়ায় করিবো। তাই কথা বলে, কথা হইতে হইবে ইসলামিক। ইনশাআল্লাহ। বলিবেন ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Ali ২৩ মার্চ, ২০১৯, ১:৫৬ এএম says : 0
    U have no knowladge about islam
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন