Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিবহন ধর্মঘটে দৌলতদিয়ায় ৩০ লাখ টাকার রাজস্ব ক্ষতি

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৬, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : পরিবহন ধর্মঘটে গত রবি ও সোমবার দুই দিনে বিআইডবিøউটিসি’র দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে শুধু দৌলতদিয়ায় অন্তত ৩০ লক্ষ টাকার রাজস্ব ক্ষতি হয়েছে। নদী পার হতে আসা যানবাহনের সংখ্যা কমে যাওয়ায় এ ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় গত রোববার থেকে পরিবহন মালিক ও শ্রমিকদের ডাকা ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট চলছে। এতে করে দৌলতদিয়া ঘাট দিয়ে নদী পার হওয়া যানবাহনের সংখ্যা প্রায় অর্ধেকে নেমে এসেছে। স্বাভাবিক সময়ে এ ঘাট দিয়ে পারাপার হয় প্রায় আড়াই হাজার থেকে ৩ হাজার যানবাহন। কিন্তু গত দুই দিনে পার হয়েছে ১২শ থেকে ১৫শ যানবাহন। এতে করে দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন পারাপার বাবদ বিআইডবিøউটিসি’র রাজস্ব আয় কমেছে অন্তত ১২ থেকে ১৫ লক্ষ টাকা।
এ দিকে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, ফেরি গুলো গাড়ির অপেক্ষা ঘাটে বাধা রয়েছে। এ ক্ষেত্রে ফেরি ধারণ ক্ষমতার চেয়ে অনেক কম লোড নিয়েও ফেরি গুলো ছেড়ে যেতে দেখা যায়। ঘাটে যানবাহন পারাপার কমে যাওয়ায় ঘাটের উপর নির্ভরশীল কয়েক হাজার ক্ষুদ্র ব্যবসায়ী, হকার, কুলি-মজুর, ভিক্ষুক ও পরিবহন শ্রমিকের রোজগারও কার্যত গত দুই দিন যাবত বন্ধ রয়েছে।
বিআইডবিøউটিসি দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, পরিবহন ধর্মঘটের প্রভাবে এ রুট দিয়ে চলাচলকারী যাত্রীবাহী কোচ গুলো আসছে না। তাছাড়া গত দুইদিন পণ্যবাহী ট্রাকও কম পারাপার হচ্ছে। অন্য সময় যেখানে ৮/৯শ ট্রাক পারাপার হয় সেখানে গত দুই দিন ৫/৬শ ট্রাক পারাপার হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘটে দৌলতদিয়ায় ৩০ লাখ টাকার রাজস্ব ক্ষতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ