Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

খালেদা জিয়ার চিকিৎসায় সরকার আন্তরিক

আলোচনা সভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপি’র অবস্থা এখন নাচতে না জানলে উঠান বাঁকা’র মতো বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে দলটির প্রতি নির্বাচন কমিশন নিয়ে গঠনমূলক সমালোচনা করারও আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য ও আহ্বান জানান। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে সুস্থ করে তুলতে এবং তার উন্নত চিকিৎসায় সরকার আন্তরিক।
তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের গঠন নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন কমিশন নিয়ে কথা বলেছেন। এই নির্বাচন কমিশন গঠন করার সময় একটি কমিটির মাধ্যমে, জাতীয় সংলাপের মাধ্যমে গঠন করা হয়েছিল। সেখানে বিএনপির প্রস্তাবনা থেকে একজন নির্বাচন কমিশনারও আছেন। আসলে নাচতে না জানলে উঠান বাঁকা। এই হচ্ছে বিএনপির বক্তব্য। জাতীয় নির্বাচনে জনগণ তাদের প্রচন্ডভাবে প্রত্যাখ্যান করেছে। কারাবন্দী বেগম খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার হাঁটুর ব্যথা অনেক পুরনো। ওনার প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখেই বলতে চাই, এই ব্যথা নিয়েই তিনি দুইবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, বিরোধীদলীয় নেত্রীর দায়িত্ব পালন করছেন। তিনি বিএনপির মতো একটি দলের চেয়ারপারসনের দায়িত্ব পালন করছেন। এটি কোনো নতুন অসুখ না, এরপরও ওনাকে পরিপূর্ণ সুস্থ করার জন্য সরকার অত্যন্ত আন্তরিক। সে কারণে তার এই হাঁটুর ব্যথা পুরনো হলেও আরো ভালো চিকিৎসা দেওয়ার জন্য তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছিল। আমাদের দলের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) যখন অসুস্থ, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে, তখন তাকে কোনো প্রাইভেট হাসপাতালে নেওয়া হয়নি, বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হয়েছিলো। খালেদা জিয়ার শারীরিক অসুস্থাকে বড় করে দেখিয়ে জনগণকে বিভ্রান্ত না করার আহ্বান জানাচ্ছি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জোটের সভাপতি সারাহ বেগম কবরী, অভিনয় শিল্পী শাকিল খান, শাহনূর, কণ্ঠশিল্পী এসডি রুবেলসহ অন্য নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন