Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডি ককের শতকে সিরিজ প্রোটিয়াদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১:৪৮ এএম

প্রথম দুই ম্যাচে কাছে গিয়েও পারেনি। এবার সেঞ্চুরির দেখা পেয়ে গেলেন কুইন্টন ডি কক। নিজ দায়ীত্বের প্রতি সচেতন ছিলেন দলের বাকিরাও। বৃষ্টিবিঘিœত ম্যাচে সফরকারী শ্রীলঙ্কাকে টানা তৃতীয় ম্যাচে হারিয়ে ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা।

ডারবানের কিংমমেদে টস হেরে ৫ উইকেটে ৩৩১ রানের সংগ্রহ গড়ে প্রোটিয়ারা। বৃষ্টি আইনে লঙ্কারদের লক্ষ্য দাঁড়ায় ২৪ ওভারে ১৯৩। লাসিথ মালিঙ্কার দল করতে পারে ৫ উইকেটে ১২১। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০তে নিশ্চিত হয় স্বাগতিকদের।
৮৯ বলে ক্যারিয়ারের চতুর্থ শতক তুলে নেওয়া ডি কক ১০৮ বলে ১৬ চার ও ২ ছয়ে ১২১ রান করে রাজিথার বলে উইকেটের পিছনে ক্যাস দিয়ে আউট হন। বাকি ছয় ব্যাটসম্যানের পাঁচজনই কমপক্ষে ত্রিশোর্ধো ইনিংস খেলেন।
জবাবে ১৬ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ যথস ২ উইকেটে ৭৫ রান তখন হানা দেয় বৃষ্টি। এরপর তাদের সামনে এসে দাঁড়ায় নতুন লক্ষ্য।

আগামী বুধবার পোর্ট এলিজাবেথে হবে চতুর্থ ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ৩৩১/৫ (ডি কক ১২১, হেনড্রিকস ৪, দু প্লেসি ৩৬, ফন ডার ডাসেন ৫০, মিলার ৪১*, প্রিটোরিয়াস ৩১, ফেলুকওয়ায়ো ৩৮*, মালিঙ্গা ১/৬৮, উদানা ২/৫০, রাজিথা ১/৬৯, দনাঞ্জয়া ০/৫৬, থিসারা ০/৩৮, কামিন্দু ১/৪৫)

শ্রীলঙ্কা: (লক্ষ্য ২৪ ওভারে ১৯৩) ২৪ ওভারে ১২১/৫ (আভিশকা ২৩, ডিকভেলা ২, ওশাদা ২৫, কুসল মেন্ডিস ৪১, থিসারা ১২, কামিন্দু ৮*, উদানা ০*; রাবাদা ১/১৮, এনগিডি ১/২৫, ফেলুকওয়ায়ো ০/১৯, প্রিটোরিয়াস ০/৬, তাহির ২/১৯, শামসি ১/২৯)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৭১ রানে জয়ী দক্ষিণ আফ্রিকা

ম্যান অব দা ম্যাচ: কুইন্টন ডি কক



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ