Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

উইন্ডিজকে গুঁড়িয়ে ইংল্যান্ডের হোয়াইটওয়াশ

টি-টোয়েন্টি সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ৭:৪৯ এএম

রেকর্ডময় ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হয়েছে রানবন্যা। বৃষ্টিতে এক ম্যাচ ভেসে যাওয়ায় সিরিজ শেষ হয়েছে সমতায়। তবে টি-২০তে এসে ফের খেই হারিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ তে সিরিজ হারিয়ে হোয়াইটওয়াশ উদযাপন করলো ইংল্যান্ড।

রোববার শেষ রাতে সেন্ট লুসিয়াল সফরকারীদের জয়টি ৮ উইকেটের। ক্যারিবিয়দের দেয়া ৭২ রানের লক্ষ্য মাত্র ১০.৩ বলে ২ উইকেট হারিয়ে পেরিয়ে যায় এউইন মরগ্যানের দল।

ঘরের মাঠে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে উইন্ডিজ। মাত্র ৭ রানে ৪ উইকেট নিয়ে শুরুটা করেন ডেভিড উইলি। শেষটা করেন মার্ক উড ৯ রানে ৩ উইকেট নিয়ে।

তাদের সাথে আদিল রশিদের ঘূর্ণিপাকে পড়ে মাত্র ১৩ ওভার টিকে থাকা উইন্ডিজ করে ৭১ রান। তিনজন দুই অঙ্কে পৌঁছুলেও কেউই পেরুতে পারেনি ১১ রানের কোটা। ক্যাম্পবেল, হোল্ডার, পুরান করেন সর্বোচ্চ ১১ রান করে। ১০ রান আসে ম্যাককয়ের ব্যাট থেকে।

অল্প পূজির জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ক্যারিবিয়ান বোলারদের ওপর চড়াও হয় দুই ওপেনার। তবে ২৮ রানে হালেসের (২০) বিদায়ে জুটি ভাঙলেও সাবলীল খেলে দলকে জয়ের ভিত গড়ে দিয়ে আউট হন বোয়ারস্টো (৩৭)।

জো রুটকে (৪*) নিয়ে বাকি পথটুকু পাড়ি দেন অধিনায়ক মরগ্যান (১০*)।

স্বাগতিকদের হয়ে একটি করে উইকেট নেন হোল্ডার ও বিশু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ