Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

আশুলিয়ায় পোশাক শ্রমিক হত্যা মামলার প্রধান আসামি অস্ত্র, গানপাউডারসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:৩৬ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় রাসেল খান নামে তৈরি পোশাক কারখানার এক শ্রমিককে গুলি করে হত্যার ঘটনার মামলার প্রধান আসামিকে অবৈধ অস্ত্র, বিস্ফোরক তৈরির গানপাউডার ও মাদকসহ গ্রেফতার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ।
রবিবার দিবাগত গভীর রাতে আশুলিয়ার ভাদাইল এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।
গ্রেফতার ফিরোজ আলম ওরফে আহসানুল হক ওরফে বাপ্পী (২৮) সাতক্ষীরা জেলার দেওহাটা থানার পারুলিয়া গ্রামের রমজান আলী মোল্লার ছেলে।
ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবুল বাসার জানান, গত ১৫ ফেব্রুয়ারি শুক্রবার গভীর রাতে শিমুলতলার জমিদারবাড়ী এলাকায় তার ভাড়া বাড়ির সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন গার্মেন্ট শ্রমিক রাসেল। এঘটনায় পরবর্তীতে আশুলিয়া থানায় বাপ্পীকে প্রধান আসামি করে একটি মামলা (নং-৬১) দায়ের করা হয়। এই মামলার সূত্র ধরেই শুক্রবার গভীর রাতে আশুলিয়ার ভাদাইল এলাকায় অভিযান পরিচালনা করে গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল। পরে সন্ত্রাসী বাপ্পীর বাসায় তল্লাশি চালিয়ে অভিনব কায়দায় ডিজিটাল একটি লকারে লুকানো অবস্থায় একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি, পাঁচ’শ গ্রাম গানপাউডার ও ২ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, গ্রেফতার বাপ্পী প্রাথমিক জিজ্ঞাসাবাদে শ্রমিক রাসেলকে হত্যার কথা স্বীকার করেছে। সে ছদ্মনাম ব্যবহার করে আশুলিয়া এলাকায় দীর্ঘ দিন ধরে নানা অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে আশুলিয়া থানাসহ বিভিন্ন থানায় হত্যা, মাদক ও ছিনতাইয়ের ঘটনায় ৮-৯টি মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন