Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নারায়ণগঞ্জে ট্রলারডুবিতে একজনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ৩:৩১ পিএম | আপডেট : ৩:৪৮ পিএম, ১১ মার্চ, ২০১৯
নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে শ্রমিকবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ একজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।
আজ সোমবার দুপুরে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। একইসঙ্গে ডুবে যাওয়া ট্রলারটি পানির নিচ থেকে উদ্ধার করা হয়। 
নিহত শ্রমিকের নাম সত্যেন্দ্র দাস (৫৫)। তিনি ফতুল্লার পাগলা এলাকার বাসিন্দা। 
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, সকাল ৬টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিসহ আট সদস্যের একটি দল উদ্ধার কাজ শুরু করে। বেলা সাড়ে ১২টায় ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। পরে ওই ট্রলার থেকে নিখোঁজ সত্যেন্দ্র দাসের লাশ উদ্ধার করা হয়। 
তিনি আরও জানান, গত রোববার রাত ৮টায় মুন্সিগঞ্জের কুইচ্চামারা ঘাটে বালু তোলার কাজ শেষ করে একটি ট্রলারে ৫০ থেকে ৬০ জন শ্রমিক ফতুল্লার পাগলায় ফিরছিলেন। ধর্মগঞ্জ এলাকায় ট্রলারটি পৌঁছালে মুন্সিগঞ্জগামী একটি বালুবাহী বাল্কহেডের ধাক্কায় তাদের  ট্রলারটি ডুবিয়ে যায়। ওইসময় ৪০ থেকে ৪৫ জন সাঁতরে তীরে উঠেন। রাতে ধারণা করা হয়, ১২ জন নিখোঁজ রয়েছেন। তবে গতকাল সোমবার সকালে শুধু একজনের নিখোঁজের দাবি করেন স্বজনরা। অন্যরা সাঁতরে তীরে উঠে রাতেই বাড়ি ফিরেছেন। তাই নিখোঁজ না থাকায় উদ্ধারকাজ সমাপ্ত করা হয়েছে।
ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের বলেন, বালুবাহী বাল্কহেডটির হেলপারকে আটক করা হয়েছে। বালুবাহী বাল্কহেডটিও জব্দ করা হয়েছে। পরে ব্যবস্থা নেওয়ার জন্য কেরানীগঞ্জ থানার কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার
আরও পড়ুন