Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

চলে গেলেন নির্মাতা সাইফুল আজম কাসেম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ৫:১৫ পিএম | আপডেট : ৫:২০ পিএম, ১১ মার্চ, ২০১৯

চলে গেলেন ঢাকাই চলচ্চিত্রের বরেণ্য চলচ্চিত্র নির্মাতা সাইফুল আজম কাসেম। আজ সোমবার (১১ মার্চ) সকাল ৯ টায় রাজধানীর অ্যাপোলো হাসপতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গেল ১ মার্চ সাইফুল আজম কাসেমের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এরপর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ওনার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করা হয়। কিন্তু হঠাৎ করেই তার অবস্থার অবনতি ঘটে। এবং আজ সকাল ৯টার দিকে তিনি মারা যান।
আজ সোমবার (১১ মার্চ) বাদ আসর আজমের দীর্ঘদিনের কর্মস্থল এফডিসিতে আনা হয় তার মরাদেহ। এফডিসিতে জানাযার পর তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে জানা যায়।
এদিকে আজমের দীর্ঘদিনের সহকর্মীরা তার এই অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন। পরিচালক সমিতি সহ চলচ্চিত্রের সবগুলো সংগঠনের পক্ষ থেকে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন নেতারা।
উল্লেখ্য, নন্দিত এই নির্মাতা ১৯৪৭ সালে ৩১ ডিসেম্বর কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি একাধারে চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক ছিলেন। তার নির্মিত চলচ্চিত্রের তাকিকায় রয়েছে- ‘অন্তরালে’, ‘সোহাগ’, ‘ঘর সংসার’, ‘বৌরাণী’, ‘সানাই’, ‘ধন দৌলত’, ‘দুনিয়াদারী’, ‘হালচাল', ‘ভরসা’, ‘স্বামীর আদেশ’, ‘ত্যাজ্যপুত্র’ ইত্যাদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ