Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমলহীন জিন্দেগি আল্লাহর কাছে মূল্যহীন

মাহফিলে ছারছীনার পীর সাহেব

ছারছীনা থেকে মো. আবদুর রহমান : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মেহেব্বুল্লাহ বলেছেন, আল্লাহর সন্তুষ্টি ও তার দীদার লাভ করতে হলে মুমীন মুসলমান হিসেবে আমাদেরকে বেশি বেশি নেক আমল করতে হবে। হালাল খেতে হবে ও হারাম বর্জন করতে হবে। নেক আমল ও বিশুদ্ব আক্বীদা পোষন ছাড়া খাটি মুমিন হওয়া হওয়া যায় না। এগুলো ব্যতিত আল্লাহ রব্বুল আলামিনের সন্তুষ্টি, তার দীদার এবং জান্নাতের অধিকারী হওয়া যাবেনা। কেননা আমলহীন জিন্দেগী আল্লাহর কাছে মূল্যহীন।

পীর ছাহেব আরও বলেন, এ দরবার আমলের দরবার। বিশুদ্ধ আক্বীদা পোষণের মাধ্যমে আল্লাহ ওয়ালা তৈরীর দরবার। আশেকে রাসূলের দরবার। এ দরবারের প্রতিষ্ঠাতা কুত্ববুল আলম আল্লামা শ্হ্সূফী নেছারুদ্দিন আহমদ (রহ.) ছিলেন সুন্নাতের অনুসারী খাঁটি আশেকে রাসূল ছিলেন। তিনি এ দরবারের সকল মুরীদানদের বেশি বেশি সুন্নাতের পাবন্দ হওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি এ দরবারের নামও রেখেছেন দারুচ্ছুন্নাত তথা সুন্নাতের ঘর। পাশাপাশি প্রিয় নবী (সা.) এর আশেক হওয়ার, সীরাত-সূরত ও লেবাস-পোশাক কেমন হবে তা শিক্ষা দিয়েছেন। সুন্নাতি নমুনার জন্য বেশি বেশি দরূদ শরীফ ও সালাম পাঠ করা অপরিহার্য। শুধু মুখে নয়, কর্মের মাধ্যমে প্রমাণ করতে হবে যে, আমি খাঁটি আশেকে রাসূল। এজন্য ছারছীনা দরবার শরীফের মুরীদানদের জন্য প্রতিদিন এশার নামাজ বাদ একশত বার ও ফজর নামাজ বাদ একশত বার দরূদ শরীফ পাঠের নির্দেশনা রয়েছে।

গতকাল ছারছীনা দরবার শরীফের ১২৯ তম বার্ষিক তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিলের প্রথম দিন হযরত পীর ছাহেব পীরভাই, মুহিব্বিনদেরসহ মুসল্লিদের উদ্দেশ্যে একথা বলেন।
মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন মাওলানা মো. মামুনুল হক, মাওলানা আ.জ.ম. অহিদুল আলম, মুফতী মাওলানা হায়দার হুসাইন, মাওলানা আ.জ.ম. ওবায়দুল্লাহ প্রমূখ।
আজ মাহফিলের ২য় দিন। আগামীকাল বাদ জোহর আখেরী মুনাজাত। ইতোমধ্যে মাহফিল ময়দান কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে। ময়দানে তিল ধারণের ঠাঁই নেই। লাখ লাখ ভক্ত-মুরিদানদের জিকির-আজকার, মিলাদ এর ধ্বনিতে আকাশ বাতাস মুখরিত হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনার পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ