Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দোহারে পিএসবি’র প্রকল্প উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকার দোহার উপজেলার মৌরায় সোসাইটি ফর ইসলামিক ট্রেনিং সেন্টার বাংলাদেশ (এসআইটিসিবি) পরিচালিত আল-হানান এতিমখানা বালক শাখার এতিম ছাত্রদের জন্য সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ বিন রাশেদ আল-মাকতুম হিউম্যানিটারিয়ান অ্যান্ড চ্যারিটি ইস্ট-এর অর্থায়নে ও প্রগ্রেসিভ সোসাইটি অব বাংলাদেশ (পিএসবি)‘র তত্তাবধানে নির্মিত দৃষ্টিনন্দন চারতলা বিশিষ্ট একাডেমিক কাম আবাসিক ভবনের উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। গত বৃহস্পতিবার তিনি এই একাডেমিক কাম আবাসিক ভবনের উদ্বোধন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মাদ আল-মুহাইরী, দাতা সংস্থার বৈদেশিক সম্পর্ক বিভাগের প্রধান সালেহ আলী আব্দুল্লাহ, পিএসবি‘র সেক্রেটারী জেনারেল ড. গাজী মো. জহিরুল ইসলাম, এসআইটিসিবি‘র পরিচালক মাও. মো. আব্দুল কুদ্দুস, ঢাকার পুলিশ সুপার শাহ সাফিউর রহমান মিজান, দোহারের ইউএনও আফরোজা আক্তার রেবা প্রমুখ।
উদ্বোধনোত্তর সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী, ইউএই রাষ্ট্রদূতসহ দাতা সংস্থার উপস্থিত অতিথিবৃন্দকে দোহারের এই নিভৃত পল্লীতে ইয়াতিম শিশুদের উন্নত শিক্ষার জন্য এমন সুন্দর একটি প্রকল্প নির্মাণে সহায়তা দানের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে চলমান উন্নয়নকে এগিয়ে নিতে আগামী দিনেও সংযুক্ত আরব আমিরাতের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান। এ সময় আমিরাত রাষ্ট্রদূত ও দাতা সংস্থার কর্মকর্তাগণ আরব আমিরাতের আর্থ-সামাজিক উন্নয়নে সেখানে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের অবদানের বিষয়টি কৃতজ্ঞতার সাথে তুলে ধরেন। তারা আরও বলেন, বিগত পাঁচ বছরে সংযুক্ত আরব আমিরাত বহির্বিশ্বে তাদের সহযোগিতা দানের ক্ষেত্রে ভাতৃপ্রতীম বাংলাদেশকে এক নম্বরে স্থান দিয়েছে। আগামী দিনে এদেশের উন্নয়ন এবং দরিদ্র ও অভাবী জনগোষ্ঠীর কল্যাণে তাদের সহযোগিতা আরো বৃদ্ধি হবে বলে তারা আশাবাদ ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক তত্বাবধায়ক সরকারের স্বাস্থ্য উপদেষ্টা, বারডেম জেনারেল হাসপাতালের চিফ কনসাল্ট্যান্ট মেজর জেনারেল (অবঃ) প্রফেসর ডা. এ আর খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ