Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজধানীতে সড়ক দুর্ঘটনা ও ট্রেনে কাটায় নিহত ৪

প্রতিবেশীর পানির ট্যাংকে নিখোঁজ শিশুর লাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিন ব্যক্তি নিহত হয়েছেন। নিহতরা হলেন- মোহাম্মদপুরে মর্জিনা বেগম (৫০), ওয়ারীতে অজ্ঞাত পুরুষ (৩০) ও বংশালে আরেক অজ্ঞাত পুরুষ (৩৫)। গত রোববার রাতে ও গতকাল এসব দুর্ঘটনা ঘটে। এদিকে, গতকাল ভোরে আব্দুল্লাহপুরে ট্রেনে কাটা পড়ে মশিউর রহমান (৫৫) নামে অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। এছাড়া যাত্রাবাড়ীর ধোলাইপাড়ে নিখোঁজের ৪ ঘণ্টা পড়ে পার্শ্ববর্তী বাড়ির পানির ট্যাংক থেকে ফারজানা (৫) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।
ঢামেক সূত্র পরিবারের বরাত দিয়ে জানায়, গতকাল সকালে মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় রাস্তা পার হওয়ার সময় কোন একটি যানবাহনের ধাক্কায় গুরুতর আহত হন মর্জিনা। পরে তাকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পড়ে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মর্জিনার বাড়ি ভোলার বোরহানউদ্দিন উপজেলায়। তিনি পরিবারের সাথে সাত মসজিদ হাউজিং এলাকায় থাকতেন এবং গৃহকর্মীর কাজ করতেন।

ওয়ারী থানার এসআই শাজাহান মিয়া বলেন, রোববার রাত ১টার দিকে কাপ্তান বাজার সংলগ্ন হানিফ ফ্লাইওভারের পাশে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে মুমূর্ষ অবস্থায় পরে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্থানীয়দের বরাত দিয়ে এসআই বলেন, কোন যানবাহনের ধাক্কায় তিনি আহত হয়েছেন বলে জানা গেছে। তার পরনে গেঞ্জি ও জিন্স প্যান্ট পরিহিত ছিল।
বংশাল থানার ওসি সাইদুর রহমান বলেন, গতকাল ভোরে বংশালের তাঁতীবাজার মোড় এলাকায় ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তির মৃত্যু হয়। ঘটনার ট্রাকসহ চালককে আটক করা হয়েছে।
এদিকে, গতকাল ভোরে রাজধানীর আব্দুল্লাহপুরের জয়নাল মার্কেট সংলগ্ন এলাকায় ট্রেনে কাটা পড়ে মশিউর রহমানের মৃত্যু হয়। তিনি কুড়িগ্রামের নাগেরশ্বর উপজেলার মৃত মোসলেম উদ্দিনের ছেলে। বিমানবন্দর রেলস্টেশন পুলিশ ফাঁড়ির এএসআই দেলোয়ার হোসেন বলেন, ভোরে মোবাইলে কথা বলে রেললাইন দিয়ে যাওয়ার কমলাপুরগামী একটি ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ছিলেন। কয়েকদিন আগে আব্দুল্লাহপুরে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসেন।
প্রতিবেশীর বাড়ির পানির ট্যাংকে নিখোঁজ শিশুর লাশ

রাজধানীর যাত্রাবাড়ীর ধোলাইপাড়ে নিখোঁজের ৪ ঘণ্টা পর পাশের বাড়ির পানির ট্যাংক থেকে ফারজানা (৫) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। শিশুটি পরিবারের সাথে ধোলাইপাড় বাজার এলাকায় থাকতো। তার বাবা সোহেল বাস চালক। গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের টংঙ্গীবাড়ীতে।
ফারজানার চাচা রুবেল বলেন, রোববার বিকেলে বাসার সামনে খেলাধুলার জন্য বের হয়। এরপর বিকেল থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। এলাকায় মাইকিংও করা হয়। এদিকে, রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে পাশের মার্কেন্টাইল ব্যাংকওয়ালা বাড়ির রিজার্ভ ট্যাংকে শিশুটিকে ভাসতে দেখাযাচ্ছে বলে খবর পাওয়া যায়। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে রাত সাড়ে ৯টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। চাচা আরও বলেন, পানিতে পড়ে মারা গেলে পেট ফুলে যেত। কিন্তু তেমনটি দেখা যায়নি। কেউ তাকে মেরে পানির ট্যাংকে ফেলে গেছে বলে তিনি ধারণা করছেন। ট্যাংকের ঢাকনাও খোলা ছিল বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ