Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ডাকসু ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ২:৩৪ পিএম | আপডেট : ২:৪২ পিএম, ১২ মার্চ, ২০১৯


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। একইসঙ্গে হামলা চালানো হয়েছে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে আন্দোলন করা ছাত্রদল, প্রগতিশীল ছাত্রজোট সহ অন্যান্য শিক্ষার্থীদের ওপর। আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে হামলা চালায় ভিপি পদে পুননির্বাচনের দাবি জানিয়ে আসা ছাত্রলীগ।

জানা যায়, দুপুর দেড়টার দিকে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর তার সমর্থকদের নিয়ে শাহবাগ থেকে মিছিল দিতে দিতে ক্যাম্পাসে প্রবেশ করে। এ সময় জয়বাংলা জয় বঙ্গবন্ধু বলে স্লোগান দেয় তারা। শিক্ষার্থীরা স্লোগান দেন -কারুচুপিতেও হারে নাই, ছাত্রবন্ধু নুরু ভাই। এছাড়া নির্বাচনে কারচুপির অভিযোগ এনে এবং পুন:তফসিল ঘোষণার দাবিতে ছাত্রদল নেতাকর্মীরা মিছিল করে।

অন্যদিকে একই দাবিতে টিএসি তে আনেন্দালনরত প্রগতিশীল ছাত্রজোটের ওপর হামলা চালায় ছাত্রলীগ। প্রত্যক্ষদর্শীরা জানায়, জোটের নেতৃবৃন্দ বক্তব্য দেয়ার সময় লাঠিসোটা নিয়ে তারা হামলা করে।

এ সময় নূর ও রাশেদরা মিলে টিএসসির ভেতের প্রবেশ করে আত্মগোপনে চলে যায়। এ সময় ছাত্রদলের এক কর্মী আহত হয়।



 

Show all comments
  • nurul alam ১২ মার্চ, ২০১৯, ৩:৫৪ পিএম says : 0
    কারচুপি ওদের রক্তে মিশে গেছে । ওরা যার পৃষ্ঠপোষকতা পাচ্ছে তারাওতো একই পথের পথিক । দেশ আর জাতি এদের হাতে বন্দী হয়ে গেছে । না সুষ্ঠু ভোট, না নিয়মতান্ত্রিক প্রতিবাদ, না সমালোচনা, না অধিকার আদায়ের আন্দোলন, না ন্যায় প্রতিষ্ঠার সংগ্রাম কোন কিছুকেই ওরা সহ্য করেনা । তাহলে তারা কী চায় ? তারা যাহা চায় তারা বাদে সমগ্র জাতি কী তাহা চায় ? এটার নামই কী স্বাধীনতা ? এটাই কী মুক্তিযুদ্ধের চেতনা ? এটাই কী সংবিধান ? না, একদম না । জাতির উপর জোর করে কোন কিছু চাপিয়ে দেওয়ার ইতিহাস দেশবাসীর খুব ভালোভাবে জানা আছে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ