Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

হামলার প্রতিবাদ ও ২৩ পদে পুনঃনির্বাচনের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৩:২৫ পিএম

ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের উপর হামলা, নির্বাচনে কারচুপি, এবং ভিপি ও সমাজসেবা বাদে অন্য পদগুলোতে পুনঃনির্বাচনের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে রাজু ভাস্কর্যে আয়োজিত সমাবেশে নুরুল হক নুর এ ঘোষণা দেন। এসময় হামলাকারী ছাত্রলীগের নেতাকর্মীদের শাস্তির দাবি করেন তিনি।

নুরুল হক বলেন, ‘ডাকসুর ভিপি ও সমাজসেবা বাদে অন্য পদে পুনঃনির্বাচনের আয়োজন করতে হবে। এ দাবিতে আগামীকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি পালন করা হবে।’

তিনি বলেন, ‘গতকাল সোমবার কারচুপির নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার হরণের চেষ্টা করা হয়েছে। এর প্রতিবাদেও আগামীকালও ক্লাস-পরীক্ষা বর্জন চলবে।’

নুরু বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে প্রশাসন তাদের নীল নকশা অনুযায়ী একটি নির্বাচন করছে। এখানে অামাকে অার অাখতারকে হয়ত অাটকাতে পারেনি, কিন্তু বাকীদের পেরেছে। যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে ছাত্রলীগ একটি সিটেও জিততে পারবে না। যদি পারে অামি বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাব।’ এসময় ছাত্রলীগকে একটি গুজব সংগঠন হিসেবে অভিহিত করেন তিনি।

এসময় প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য সমর্থিত বামজোটের প্যানেল থেকে সহ-সভাপতি (ভিপি) পদের প্রার্থী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, স্বতন্ত্র সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী এ আর এম আসিফুর রহমান, প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদী ছাত্র ঐক্যের সম্মলিত জোটের জিএস (সাধারণ সম্পাদক) পদপ্রার্থী উম্মে হাবিবা বেনজীরসহ কয়েকশ’ নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে নুরুল হক নুরসহ কোটা সংস্কারের আন্দোলনের নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়। ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন বলে তারা অভিযোগ করেন। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ