Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেকর্ড বইয়ে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৫:৪১ পিএম

হ্যামিল্টনের পর ওয়েলিংটন টেস্টেও বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারায় নিউজিল্যান্ড। ইনিংস ও ১২ রানে জয় পায় কিউইরা। এই জয়ে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ জয় নিশ্চিত করলো কিউইরা। সেই সাথে টেস্ট ফরম্যাটে টানা পাঁচটি সিরিজ জয়ের রেকর্ড গড়েছে নিউজিল্যান্ড।
নিজেদের ইতিহাসে এই প্রথমবারের মত টানা পাঁচটি টেস্ট সিরিজ জিতলো তারা। এমন রেকর্ড রয়েছে ভারত-অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের। সবচেয়ে বেশি টানা নয়টি টেস্ট সিরিজ জয়ের রেকর্ড রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের।
২০১৭ সালের মার্চে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার কাছে তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে হারে নিউজিল্যান্ড। এরপর পাঁচ টেস্ট সিরিজের সবক’টি জিতে নেয় কিউইরা। এরমধ্যে চারটিই দেশের মাটিতে। ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড-শ্রীলংকা-বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে নিউজিল্যান্ড। অন্যটি সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ