Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধুর ১০০তম জন্মদিনে বিএসএমএমএমইউ’র বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৬:২৭ পিএম

আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আগামী ১৭ মার্চ (রোববার) বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগীদের চিকিৎসাসেবা দিবেন। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান সফল করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সকল বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালক (হাসপাতাল) সহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। ১৭ মার্চ সকাল ৯টায় বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবার শুভ উদ্বোধন করবেন ডা. কনক কান্তি বড়ুয়া। এ বছর বিনামূল্যে পরীক্ষা নিরীক্ষাও প্রদান করা হবে। পরীক্ষা নিরীক্ষার মধ্যে রয়েছে- সিবিসি, পিবিএফ, ইউরিন আরএমই, সিএস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এফবিএস, এস ক্রিয়েটিনিন, এস.এএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভি, এক্সরে চেস্ট (পিএভিউ), আল্ট্রসাউন্ড হোল এবডোমেন।

বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচী সফল করতে গত সোমবার ভিসি’র কার্যালয়ে ইনভেসটিগেটিভ ডিপার্টমেন্টস-এর প্রফেসরদের সাথে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় ডা. কনক কান্তি বড়–ুয়া রোগীদেরকে বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা করার বিষয়ে নির্দেশনা দেন।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ওই দিন ন ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, সকাল ৮টায় বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনকের ম্যূরালে পুষ্পস্তবক অর্পণসহ বাদ জোহর বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ