Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

হাজার টাকায় হেলথ চেকআপের সুযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৭:৩৩ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, মহান স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল। কর্মসূচির অংশ হিসেবে মাত্র ১ হাজার টাকায় হেলথ চেকআপের (স্বাস্থ্য পরীক্ষা) সুযোগ দিচ্ছে তারা। হেলথ চেকআপের আওতায় আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিরাম ক্রিয়েটিনিন, সিবিসি, আরবিএস ও ইউএনআরই পরীক্ষার সুযোগ থাকবে।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর এক হোটেলে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে মাসব্যাপী এ কর্মসূচির কথা জানান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. ফখরুল ইসলাম।

তিনি বলেন, আগামীকাল ১৩ মার্চ (বুধবার) থেকে ১৪ এপ্রিল পর্যন্ত মাসব্যাপী এ কর্মসূচি চলবে। এছাড়া প্রতিদিন বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেয়া হবে।

জানানো হয়, ক্যাম্পে রেজিস্ট্রেশনভুক্ত রোগীদের কিডনি সম্পর্কিত সিরাম ক্রিয়েটিনিন ইউরিন আর ই পরীক্ষা ও ডেন্টাল চেকআপ বিনামূল্যে করা হবে। বিভিন্ন অপারেশনের শতকরা ২৫ ভাগ পরীক্ষা-নিরীক্ষায় ৫০ ভাগ ছাড় দেয়া হবে এবং ৩০ হাজার টাকা প্যাকেজে কিডনির পাথর অপারেশন ও ২২ হাজার টাকায় প্রোস্টেট অপারেশন করা হবে।

ডা. ফখরুল ইসলাম জানান, আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে শিশু বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেয়া হবে এবং হতদরিদ্র শিশুদের মধ্য থেকে ৫ জনকে সুন্নতে খাতনা মুসলমানি বিনামূল্যে করা হবে।

এছাড়া ১৪ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তাররা বিনামূল্যে চিকিৎসা পরামর্শ প্রদান করবেন। কিডনি রোগ সম্পর্কে জনগণের সচেতনতা বৃদ্ধিতে ১ লাখ লিফলেট বিতরণ, ফেস্টুন ও ব্যানার লাগানো হবে।

মতবিনিময় সভায় ন্যাশনাল কিডনি ইনস্টিটিউটের সাবেক পরিচালক প্রফেসর ফিরোজ খান, ইনসাফ বারাকা কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলতাফ হোসেন ও হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ উপস্থিত ছিলেন।

মাসব্যাপী এ কর্মসূচির সেবা পেতে ৪৯৩৫০১৮০ ও ০১৯৭৮০৯৮০৮১ নম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।



 

Show all comments
  • মুহাম্মদ নুরুল অালম ১৪ মার্চ, ২০১৯, ৮:৪১ এএম says : 0
    জাজাকাল্লাহ ।ভালো উদদৌগ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ