Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় পাওনা টাকা চাওয়ায় খুন করা হয় স্বপন মিয়াকে

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৭:৩৬ পিএম | আপডেট : ৭:৫২ পিএম, ১২ মার্চ, ২০১৯

ঋণের বোঝা থেকে মুক্ত হতে পাওনাদার ব্যবসায়ী স্বপন মিয়াকে (৪৫) চেতনানাশক ওষুধ খাইয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে নিহতের লাশ একটি সড়কের পাশে অর্ধেক মাটি চাপা অবস্থায় ফেলে রাখা হয়।
মঙ্গলবার বিকেলে গ্রেপ্তার হওয়া ঘটনার মূল পরিকল্পনাকারী ও তাঁর দুই সহযোগী এমন বর্ণনা দিয়েছেন নেত্রকোনার একটি আদালতে। আদালতের বিচারক ছিলেন জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারিন ফারজানা।
নিহত ব্যবসায়ী স্বপন মিয়া পৌর শহরের কুরপাড় এলাকার নিজ বাসায় থাকতেন। তাঁর গ্রামের বাড়ি সদর উপজেলার আইলউড়া গ্রামে। তিনি শহরের নাগড়া মাইক্রোস্টেশন এলাকায় তাজ গ্লাস হাউজের মালিক ছিলেন। গত সোমবার বেলা ১১ টার দিকে নেত্রকোনা মডেল থানা পুলিশ সদর উপজেলার কারলি বালিজুরি এলাকার সড়কের পাশ থেকে তাঁর মরদেহটি উদ্ধার করে।
এদিকে হত্যার মূল পরিকল্পনাকারী ও তাঁর দুই সহযোগীকে ঘটনার চব্বিশ ঘণ্টার মধ্যে গত সোমবার গভীররাতে পুলিশ বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করে। তাঁরা হলেন, সদরে রৌহা মড়ল বাড়ি গ্রামের মো. মোসলেম উদ্দিনের ছেলে হোটেল ব্যবস্থাপক মো.আরিফুল ইসলাম (৩৫), তাঁর সহযোগী একই এলাকায় অজ্ঞান পার্টির সদস্য মো.জালাল উদ্দিন (৫০) ও ও ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে গার্মেন্টস কর্মচারী মো.জাহিদ মিয়া (৩২)।
স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, স্বপন মিয়া গত রোববার সকালে বাসা থেকে খাবার খেয়ে অনুষ্ঠেয় উপজেলা পরিষদের নির্বাচনে ভোট দিতে বের হন। এরপর দুপুরে তাঁর কয়েকজন সঙ্গীর সঙ্গে শহরের ফিরে আসেন। কিš ‘বিকেল সাড়ে চারটার দিকে তাঁর পরিবারের লোকজন জরুরি প্রয়োজনে তাঁর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন ধরেননি। এরপর দীর্ঘ সময় ধরে আত্মীয়-স্বজনরা ফোনে চেষ্টা করলেও সাড়া দেননি। বিয়য়টি সন্দেহ হলে ওইদিন রাতে থানা পুলিশকে জানানো হয়। গত সোমবার সকালে সদরের কারলি বালিজুরি এলাকার সড়কের পাশ থেকে পুলিশ তাঁর মৃতদেহ উদ্ধার করে। ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে ওই দিন রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ঘটনায় জড়িত অভিযোগে তিনজনকে আটক করে।
পুলিশের দাবি, আটক হওয়া ওই তিন ব্যক্তি জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে তাঁদের গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আদালতে তাঁরা ১৬৪ ধারা জবানবন্ধী দিয়েছেন।
নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বোরহান উদ্দিন খান বলেন, ‘আদালতের জবানবন্ধীতে হত্যার মূল পরিকল্পনাকারী আরিফুল ইসলাম ওরফে র “বেল ব্যবসায়ী স্বপন মিয়ার কাছ থেকে ৩ লাখ ৩০ হাজার টাকা নিয়েছিলেন। ওই টাকা ফেরৎ পেতে সম্প্রতি আরিফুলকে তাগদা দিচ্ছিলেন স্বপন। গত রোববার বিকেলে পাওনা টাকার মধ্যে ১ লাখ টাকা পরিশোধ করার কথা বলে স্বপনকে প্রথমে হিরণপুর বাজারের একটি ঘরে ডেকে নিয়ে যান আরিফুল। সেখানে পরিকল্পিতভাবে জালাল ও জাহিদের সহযোগিতায় জুসের সঙ্গে চেতনানাশক ওষুধ খাইয়ে অজ্ঞান করা হয়। তখন তাঁদের সঙ্গে আরও দুজন সহযোগী ছিলেন। স্বপন অচেতন হয়ে পড়লে তাঁকে একটি সিএনজিতে নিয়ে বিভিন্ন স্থান ঘুরে রাতে কারলি বালিজুরি এলাকায় একটি সড়কের পাশে যান। এরপর অচেতন স্বপনকে গলায় রশি প্যাচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন। মৃত্যু নিশ্চিত করতে তাঁরা স্বপনের নাক-মুখ, গলাসহ শরীরের বিভিন্নস্থানে আঘাত করেন। এতে স্বপন মিয়া মারা গেলে লাশ গুম করতে মাটিচাপা দেয়ার চেষ্টা চালায়। ওসি আরো জানান, হত্যায় অন্যদুই আসামিকে দ্রুত গ্রেপ্তার করা সম্ভব হবে।’

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা, ১২/০৩/১৯ ইং

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ