Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

জাতীয় সাঁতারের তৃতীয় দিনে আরো ছয় রেকর্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৮:৪৬ পিএম

ম্যাক্স গ্রুপ জাতীয় সাঁতার প্রতিযোগিতায় রেকর্ডের ছড়াছড়ি। প্রথম দিন পাঁচটি, দ্বিতীয় দিন ছয়টির পর মঙ্গলবার প্রতিযোগিতার তৃতীয় দিন আরো ছয়টি নতুন জাতীয় রেকর্ড গড়েছেন সাঁতারুরা। তবে এই ছয়টির মধ্যে সেনাবাহিনীর জুয়েল আহমেদ ও নৌবাহিনীর জুনাইনা আহমেদ দু’টি করে রেকর্ড গড়েন। বাকি দু’টির একটি সেনাবাহিনীর ফয়সাল ও অন্যটি নৌবাহিনীর দলীয়।

মঙ্গলবার মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সের পুলে পুরুষদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে সেনাবাহিনীর জুয়েল ২ মিনিট ১১.৫৭ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়েন। ২০০৪ সালে তৎকালীন নৌবাহিনীর সিনিয়র জুয়েল ২ মিনিট ১২.১২ সেকেন্ডে রেকর্ড গড়েছিলেন। ৫০ মিটার ব্যাকস্ট্রোকে ২৮.১২ সেকেন্ডে নিজের গড়া রেকর্ড ভাঙ্গেন জুয়েল। তার আগের রেকর্ডটি ছিল ২৮.৩০ সেকেন্ডের। মহিলাদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে নৌবাহিনীর জুনাইনা আহমেদ ২ মিনিট ৩৪.১৪ সেকেন্ড সময়ে সাঁতার শেষ করে নতুন রেকর্ড গড়েন। ২০১৬ সালে ২ মিনিট ৪১.৩ সেকেন্ডের রেকর্ডটি ছিল রোমানার। ৪০০ মিটার ফ্রিস্টাইলে সেই জুনাইনা ৪ মিনিট, ৫৩.৩১ সেকেন্ডে ভেঙ্গে দেন নাজমা খাতুনের ৫ মিনিট ৭.১০ সেকেন্ডের রেকর্ডটি। এছাড়া পুরুষদের ৪০০ মিটার ফ্রিস্টাইলে সেনাবাহিনীর ফয়সাল আহমেদ ৪ মিনিট ১৮.২৫ সেকেন্ডে নতুন জাতীয় রেকর্ড করেন। ২০১৩ সালে ৪ মিনিট ২৩.৪০ সেকেন্ডে এই ইভেন্টে রেকর্ডের মালিক ছিলেন মাহফিজুর রহমান সাগর। পুরুষদের চার গুনিতক একশ’ মিটার ফ্রিস্টাইল রিলেতে ৩ মিনিট ৩৮.৪৫ সেকেন্ডে নিজেদের রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়ে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিযোগিতার তৃতীয় দিন শেষে ২০টি স্বর্ণ, ১৫ রৌপ্য ও ১১টি ব্রোঞ্জপদক জিতে তালিকার শীর্ষে রয়েছে নৌবাহিনী। ৮ স্বর্ণ এবং ১২টি করে রুপা ও ব্রোঞ্জপদক জিতে দ্বিতীয় স্থানে আছে সেনাবাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সাঁতার
আরও পড়ুন