Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

নির্বাহী অফিসার জসিম উদ্দিনের শাস্তি দাবি -সারাদেশে এলজিইডির মানববন্ধন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

 হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মো. জসিম উদ্দিন কর্তৃক ক্ষমতা অপব্যবহার করে উপজেলার প্রকৌশলী মহিউদ্দিনকে অবৈধভাবে গ্রেফতারের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির প্রতিবাদে গতকাল দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে প্রতিবেদন -
নোয়াখালী ব্যুরো জানান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী নোয়াখালী’র কার্যালয় সন্মুখে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এতে নির্বাহী প্রকৌশলী এ এ সাত্তার, সিনিয়র সহকারী প্রকৌশলী মো. রাফিউল ইসলাম, নোয়াখালী সদর উপজেলা প্রকৌশলী আমিরুল ইসলাম, কবিরহাট উপজেলা প্রকৌশলী ফখরুল ইসলামসহ নয়টি উপজেলা প্রকৌশলীসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
স্টাফ রিপোর্টার, রাঙ্গামাটি জানান, এলজিইডি নির্বাহী প্রকৌশলীর দপ্তর এর সামনে মানববন্ধন করা হয়েছে। এতে রাঙ্গামাটি এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. ইব্রাহিম খলিল, সহকারী নির্বাহী প্রকৌশলী রিয়াদুল ইসলাম, নানিয়াচর উপজেলা নির্বাহী প্রকৌশলী পরিতোষ চন্দ্র রায়, উপসহকারী প্রকৌশলী নয়ন বর চাকমা, উপসহকারী প্রকৌশলী সুরেন্দ্র চাকমা, উপসহকারী প্রকৌশলী মো. সিদ্দীকুর রহমান, এলজিইডির হিসাবরক্ষক মো. সোলাইমান, সহকারী হিসাবরক্ষক সাইফুল ইসলাম সহ এলজিইডির কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানব বন্ধনে ঠাকুরগাঁও এলজিইডি নির্বাহী প্রকৌশলী কান্তেশ^র বর্ম্মন, জেষ্ঠ সহকারি প্রকৌশলীসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
ভোলা জেলা সংবাদদাতা জানান, এলজিইডি কার্যালয়ের সামনে এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন নির্বাহী প্রকৌশলী মো. ছিদ্দিকুর রহমান, সিনিয়র সহকারী প্রকৌশলী আবদুস সালাম, সহকারী প্রকৌশলী সুমন মুন্সী,লালমোহন উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজুসহ প্রত্যেক উপজেলা প্রকৌশলী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
ভোলা জেলা সংবাদদাতা জানান, জেলা এলজিইডি কার্যালয়ের সামনে এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন নির্বাহী প্রকৌশলী আলহাজ মো. ছিদ্দিকুর রহমান, সিনিয়র সহকারী প্রকৌশলী আবদুস সালাম, সহকারী প্রকৌশলী সুমন মুন্সী, লালমোহন উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজুসহ প্রত্যেক উপজেলা প্রকৌশলী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, এলজিইডি’র সামনে ঢাকা-খুলনা মহাসড়কে মানববন্ধন থেকে প্রতিবাদে ফরিদপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কর্মকর্তা কর্মচারীরা ইউএনও জসিম উদ্দিনের বিচার দাবী করেন।
স্টাফ রির্পোটার, গাইবান্ধা থেকে জানান, এলজিইডির উদ্যোগে গাইবান্ধা পলাশবাড়ি সড়কের সুখনগর এলাকায় জেলা ও উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারীদের দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন গাইবান্ধা এলজিইডির নির্বাহী প্রকৌশলী শেখ আব্দুর রহিম, সিনিয়র সহকারী প্রকৌশলী আহসান কবির, উপজেলা প্রকৌশলী ছাবিউল ইসলাম, উপজেলা প্রকৌশলী মুনছুর আলী, উপজেলা প্রকৌশলী আবুল কালাম আজাদ, উপজেলা প্রকৌশলী ছাবের আলী, উপজেলা প্রকৌশলী মাজহারুল ইসলাম ও কর্মচারিদের পক্ষে মিজানুর রহমান চৌধুরী প্রমুখ।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচীর আয়োজন করে জেলার এলজিইডির কর্মকর্তা ও কর্মচারীরা। কর্মসূচীতে ব্যানার ফেস্টুন নিয়ে জেলা ও ৬ উপজেলার এলজিইডির কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেয়। এসময় এলজিইডির নির্বাহী প্রকৌশলী সামসুজ্জামান, সদর উপজেলা প্রকৌশলী ফয়সাল আহমেদসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, এলজিইডি অফিসের সম্মুখের রাস্থায় ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদ খান। সিনিয়র সহকারি প্রকৌশলী ইব্রাহিম মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা প্রকৌশলী জহির মেহেদী হাসান, সহকারি প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, উপ-সহকারি প্রকৌশলী আব্দুল হাই স্বপন ও হিসাব রক্ষক মো. ফারুক হোসেন।
সুনামগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সিনিয়র সহকারি প্রকৌশলী আনোয়ার হোসেন,সহকারি প্রকৌশলী মো. আরিফুল ইসলাম, দোয়ারাবাজার উপজেলা প্রকৌশলী হরজিৎ সরকার,সদর উপজেলা প্রকৌশলী আনোয়ারা হোসেন, শাল্লা উপজেলা প্রকৌশলী মাহমুদুর রহমান, তাহিরপুর উপজেলা প্রকৌশলী মো. শহীদুল্লাহ এবং সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ বিএডিসির সহকারি প্রকৌশলী খালেকুজ্জামান প্রমুখ।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজার এলজিইডি অফিসের সম্মুখে ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদ খান। সিনিয়র সহকারি প্রকৌশলী ইব্রাহিম মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা প্রকৌশলী জহির মেহেদী হাসান, সহকারি প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, উপ-সহকারি প্রকৌশলী আব্দুল হাই স্বপন ও হিসাব রক্ষক মো. ফারুক হোসেন।
সুনামগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সুনামগঞ্জ এলজিইডির নির্বার্হী কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সিনিয়র সহকারি প্রকৌশলী আনোয়ার হোসেন, সহকারি প্রকৌশলী মো. আরিফুল ইসলাম, দোয়ারাবাজার উপজেলা প্রকৌশলী হরজিৎ সরকার, সদর উপজেলা প্রকৌশলী আনোয়ারা হোসেন, শাল্লা উপজেলা প্রকৌশলী মাহমুদুর রহমান, তাহিরপুর উপজেলা প্রকৌশলী মো. শহীদুল্লাহ এবং সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ বিএডিসির সহকারি প্রকৌশলী খালেকুজ্জামান প্রমুখ।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা এলজিইডি ভবনের সামনে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নির্বাহী প্রকৌশলী বিশ্বজিৎ কুমার কুন্ডু। এসময় সাতক্ষীরা এলজিইডি’র সিনিয়র প্রকৌশলি গোলাম রব্বানী, এলজিইডি সদর উপজেলা প্রকৌশলী মো. সফিউল আজম, আশাশুনি উপজেলা প্রকৌশলি আক্তার হোসেন, সাতক্ষীরা এলজিইডির কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, শেখ শামজুজ্জামান, আব্দুর রহিম হাওলাদার, কামাল হোসেনসহ এলজিইডি’র সকল কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, এলজিইডি ভবনের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমীন, সিনিয়র সহকারী প্রকৌশলী নুর উস শামস, সহকারী প্রকৌশলী দেবাশীষ রায়, সদর উপজেলা প্রকৌশলী এসএম লুৎফর রহমান, নলছিটি উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহেল বাকী চৌধুরী, রাজাপুর উপজেলা প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান, কাঁঠালিয়া উপজেলা প্রকৌশলী বিপুল কুমার অধিকারী। এসময় স্থানীয় সরকার বিভাগের জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • জামান আহমেদ ১৩ মার্চ, ২০১৯, ১:১৬ এএম says : 0
    ভাইরে এটাই দেশের বর্তমান হালহকিকত।তা নাহলে একজন দ্বিতীয় শ্রেণীর মেধা সম্পন্ন ব্যক্তি কি করে একজন প্রথম শ্রেণীর মেধা সম্পন্ন ব্যক্তির সঙ্গে এধরনের আচরণ করতে পারে ? তার আজন্ম লালিত স্বপ্ন প্রোকৌশলী না হতে পারার খায়েস মিটিয়েছে ।তারা অনুৎপাদনশীল খাতে নিয়োজিত থেকে রাষ্ট্রের কষ্টার্জিত অর্থ ধংস করছে । এরা একটু লেখাপড়া করেছে কিন্তু এদের কোনো বনেদি কালচার নেই, নেই কোন পারিবারিক ঐতিহ্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ