Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রাষ্ট্রব্যবস্থা ভেঙে পড়েছে নির্বাচনের প্রক্রিয়া শুরু করুন -হাফিজ উদ্দিন

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, শেখ হাসিনার রাষ্ট্রব্যবস্থা ভেঙে পড়েছে। তাই সংবিধান নিয়ে বেশি বাড়াবাড়ি না করে সব দলের অংশগ্রহণে একটি অবাধ নির্বাচনের প্রক্রিয়া শুরু করুন।
গতকাল (বুধবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘রায়, সংবিধান, নির্বাচন ও বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
‘অল কমিউনিটি ফোরাম’ নামের একটি সংগঠন সভার আয়োজন করে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার সমালোচনা করে তিনি বলেন, তাকে হেয় করার জন্য একের পর এক মামলা দেয়া হচ্ছে। তিনি যে বক্তব্য দিয়েছেন তাতে রাষ্ট্রদ্রোহিতার কোন লেশমাত্র নেই। তিনি নিজেই একজন মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধাদের কল্যাণার্থে তিনি মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় গঠন করেছেন।
খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলায় সমন জারিকে হাস্যকর অভিহিত করে মেজর হাফিজ বলেন, তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দেয়ায় সারা বিশ্ব চমকিত হয়েছে। তাই এ সরকারকে বলতে চাই, এই দিন দিন নয়, আরো দিন আছে।
নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, ফুটবল খেলায় যদি রেফারির লাল কার্ড না থাকে, তাহলে ওই রেফারীকে কেউ মানে না। বর্তমান নির্বাচন কমিশন নিজেই ক্ষমতা চায় না। এই নির্বাচন কমিশন দিয়ে কিছু হবে না। তিনি বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে এবং সংবিধান নিয়ে বেশি বাড়াবাড়ি না করে সব দলের অংশগ্রহণে একটি অবাধ নির্বাচনের প্রক্রিয়া শুরু করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
আয়োজক সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ