Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

বর্তমান সরকার প্রকৃত ইসলাম বান্ধব সরকার গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম

নেছারাবাদ(পিরোজপুর) থেকে মোঃ হাবিবুল্লাহ | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১০:০৯ এএম

বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছারছীনা দরবারকে মনে প্রাণে ভালবাসতেন। এ দরবারে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের কোন স্থান নেই। গতকাল মঙ্গলবার পিরোজপুরের নেছারাবাদ উপজেলার ইসলামি শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ ছারছীনা দরবার শরীফের বার্ষিক ১২৯ তম ঈছালে ছওয়াব মাহফিলে দ্বিতীয় দিন মাহফিল মঞ্চে যোহর নামাজ বাদ তিনি এ কথাগুলো বলেন। 

মন্ত্রী আরো বলেন, ছারছীনা দরবারে দ্বীনি শিক্ষা দেওয়া হয়। তাই এ দরবার একটি হাক্কানি দরবার। অতএব ছারছীনা দরবার শরীফ নিয়ে কেউ ষড়যন্ত্র করলে সে রেহাই পাবেনা।
মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিম আরো বলেন, আওয়ামীলীগ সরকার একটি ইসলাম বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন মাদ্রাসা শিক্ষাকে পিছনে রেখে দেশ এগিয়ে নেয়া সম্ভব নয়। আর সে কারণেই তিনি কওমি মাদ্রাসার সর্বোচ্চ ডিগ্রীকে এম এ পাশের মর্যাদা দিয়েছেন। যাতে করে মাদ্রাসা শিক্ষার্থীরাও সরকারি উচ্চ পদে চাকুরী করার সুযোগ পায়। এ ছাড়াও বর্তমান সরকার প্রতিটি উপজেলায় একটি আধুনিক মসজিদ কমপ্লেক্স নির্মাণ করছেন এবং ৬‘শ মাদ্রাসার জন্য একাডেমিক ভবন নির্মাণ করে দিচ্ছেন। মন্ত্রী আরো বলেন ছারছীনা দরবার শরীফ নিয়ে কেউ ষড়যন্ত্র করলে তাকে আওয়ামীলীগ সরকার বরদাস্ত করবে না।
এসময় আরো বক্তব্য রাখেন আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান মো. এনামুল হক , পীর সাহেবের বড় জামাতা ও বরিশাল এবাদুল্লাহ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. নুরুর রহমান বেগ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ