Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসুস্থ খালেদা জিয়া : বড়পুকুরিয়া মামলার শুনানি পেছালো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১:০২ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ থাকায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়নি। আগামী ৯ এপ্রিল এ বিষয়ে পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

পুরান ঢাকার বকশীবাজারে ঢাকা আলীয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এ এইচ এম রুহুল ইমরানের আদালত আজ বুধবার এ আদেশ দেন।

আজ এ মামলার চার্জ গঠনের শুনানির দিন ধার্য ছিল। এবং খালেদা জিয়াকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছিলেন আদালত। কিন্তু খালেদা জিয়া অসুস্থ জানিয়ে আজ কাস্টডি ওয়ারেন্ট (হাজিরা পরোয়ানা) পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ।

এদিকে, খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, খলিলুর রহমানসহ খালেদা জিয়ার আইনজীবীরা আদালতকে জানান, এ মামলার নথিপত্র পাওয়া যায়নি। তাই নথি ছাড়া শুনানি করা সম্ভব নয়। এ জন্য তারা সময় আবেদন করেন।

শুনানি শেষে আদালত চার্জ গঠনের শুনানির জন্য উল্লেখিত দিন ধার্য করেন।

আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানান, বেগম খালেদা জিয়া অসুস্থ থাকায় তাকে আদালতে আনা যায়নি। কারা কর্তৃপক্ষ কাস্টডি ওয়ারেন্টে আদালতকে এ কথা জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ