Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

জয়-পরাজয় ভুলে ডাকসুতে শিক্ষার্থীরা সৌহার্দের দৃষ্টান্ত স্থাপন করেছেন : শিক্ষামন্ত্রী

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১:৪৪ পিএম

জয়-পরাজয় ভুলে ডাকসুতে শিক্ষার্থীরা সৌহার্দের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। পাশাপাশি গণতন্ত্রের মূল্যবোধের চর্চা তারা করবেন বলে আশাবাদের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
বুধবার দুপুরে আশুলিয়ার দত্তপাড়া এলাকায় বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ৮ম সমাবর্তনে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।
শিক্ষামন্ত্রী আরও বলেন, ২৮ বছর পরে হলেও ডাকসু নির্বাচন হওয়ায় আমরা আনন্দিত। আর ডাকসু নির্বাচনের মধ্য দিয়েই সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গণতন্ত্রের চর্চা দেখতে পাবো। এমন কার্যক্রমের মাধ্যমে স্কুল বয়স থেকেই শিক্ষার্থীদের মাঝে গণতন্ত্রের মূল্যবোধ জাগিয়ে তুলতে চাই।
এছাড়া ডাকসু নির্বাচনে অপ্রীতিকর ঘটনা ঘটেছে সেটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ও তদন্তের পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্যই ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।
সমাবর্তনে এসময় ৫৬৩১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রী প্রদান করা হয় এছাড়া ১৭ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক প্রদান করা হয়। এছাড়া সমাবর্তনে দেশী বিদেশী কয়েক হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।
সমাবর্তনে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, থাইল্যান্ডের সিয়াম ইউনিভর্সিটির প্রেসিডেন্ট ড.পর্নচাই মঙ্গখোনভানিত, ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড.সবুর খাঁন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.ইউসুফ মাহবুবুল ইসলামসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন