Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

কক্সবাজার সৈকতে পর্যটকের নিরাপত্তায় টহল আরো জোরদার করেছে ট্যুরিস্ট পুলিশ

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ২:৪২ পিএম

কক্সবাজার সৈকতে পর্যটকের নিরাপত্তায় টহল কাজ আরো জোরদার করেছে ট্যুরিস্ট পুলিশ।

টহল কাজে নতুন আরো ৩টি বীচ বাইক সংযোজিত হয়েছে। টহল কাজে ব্যবহৃত বীচবাইকের সংখ্যা দাঁড়ালো ৯ টিতে। আরো ২ টি বীচ বাইক সংযোজনের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার ফখরুল ইসলাম। এতে করে বীচ বাইকের সংখ্যা দাঁড়াল ১১ তে।

বিশ্বের দীর্ঘতমসমুদ্র সৈকত নগরী কক্সবাজারে প্রতিদিন বিপুল সংখ্যক পর্যটক সাগর দর্শন ও পর্যটন স্পট গুলোতে ঘুরতে আসেন। আগত পর্যটকদের সার্বক্ষণিক নিরাপত্তা বিধানসহ যে কোনো ধরণের অপ্রত্যাশিত ঘটনা এড়াতে নিয়োজিত রয়েছে ট্যুরিস্ট পুলিশ। ইতোমধ্যে ট্যুরিস্ট পুলিশ দেশী-বিদেশী পর্যটকসহ জনগণের নিকট থেকে যথেষ্ট সুনাম অর্জনে সক্ষম হয়েছে।

জানাগেছে, পর্যটকদের নিরাপত্তা বিধানে বিভিন্ন যানবাহন ছাড়া সৈকতে সার্বক্ষণিক টহলের জন্য নিয়োজিত ছিল ৬টি বীচ বাইক। ইতোপূর্বে ২০০৯ সালেই উএনডিপি কর্তৃক দেয়া ০৫ টি বীচ বাইক ব্যবহারের পরদীর্ঘ ৬-৭ বছর অকেজো হয়ে পড়েছিল। উর্ধ্বতন কর্তপক্ষের অনুমতিক্রমে উক্ত বীচ বাইক গুলোর আংশিক পুনঃ মেরামত করা হয়েছে। মেরামতের পর ৩ টি বীচ বাইক বুঝিয়ে নেওয়া হয়েছে। আরো ২টি বীচবাইক মেরামতের প্রায় শেষ পর্যায়ে। এতে কওে পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষণিক নিয়োজিত থাকবে মোট ১১টি বীচবাইক।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান জানান যে, ট্যুরিস্ট পুলিশের সার্বক্ষণিক টহল বীচে আগত সকল পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতসহ পর্যটকদের আনন্দ ভ্রমণে স্বস্তি এনে দেয়। ট্যুরিস্ট পুলিশ সর্বদা পর্যটকের সেবায় নিয়োজিত। ট্যুরিস্ট পুলিশের ভূমিকায় পর্যটকরা সাচ্ছন্দ্যেে কক্সবাজার ভ্রমণ করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন