Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড, শাশুড়ি খালাস

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৩:০২ পিএম

নেত্রকোনার পূর্বধলায় স্ত্রী লাভলী আক্তারকে হত্যার দায়ে পাষণ্ড স্বামী (পলাতক) ফারুক মিয়াকে মৃত্যুদণ্ড এবং মামলার অপর আসামী শাশুড়ি মাজেদা বেগমকে বে-কসুর খালাসের আদেশ দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বুধবার দুপুরে প্রধান আসামীর অনুপস্তিতিতে এ রায় প্রদান করেন। মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী ফারুক মিয়া নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার আগিয়া ইউনিয়নের দক্ষিণ কালডোয়ার গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।

আদালত সূত্রে মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, বিয়ের কয়েক মাসের পার হতে না হতেই পারিবারিক কলহের জের ধরে বিগত ২০০৯ সালের ১ সেপ্টেম্বর ভোর রাতে ফারুক মিয়া তার স্ত্রী লাভলী আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে। রাতেই লাশ ঘরের আড়ায় ঝুলিয়ে রেখে ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে লাভলী আত্মহত্যা করেছে বলে অপ-প্রচার চালায়। পরদিন সকালে খবর পেয়ে লাভলীর বাবা জয়নাল আবেদীন পুলিশ নিয়ে লাশ উদ্ধার করে। এ ব্যাপারে নিহত লাভলীর বাবা জয়নাল আবেদীন বাদী হয়ে ২ সেপ্টেম্বর জামাতা ফারুক ও তার মা মাজেদা বেগমসহ মোট ৫ জনকে আসামী করে পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১২ সনের ৩১ জুলাই আসামী ফারুক মিয়া ও তার মা মাজেদার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ৯ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণান্তে আসামী ফারুকের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় তাকে মৃত্যুদন্ড এবং অপর আসামী মাজেদা বেগমের বিরুদ্ধে অপরাধ প্রমাণীত না হওয়ায় তাকে বে-কসুর খালাস দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ