Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পীরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী অনুকে বিএনপি থেকে বহিষ্কার

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৬:০৭ পিএম

পীরগাছা উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী (চশমা প্রতীক) শাহ ফরহাদ হোসেন অনুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে এই সিদ্ধান্ত জানানো হয়। 

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক শাহ ফরহাদ হোসেন অনুকে বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে ওই পত্রে উল্লেখ করা হয়। এবিষয়ে রংপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পীরগাছা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম রাঙা জানান, দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে শাহ ফরহাদ হোসেন অনু স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন। এজন্য উপজেলা বিএনপি’র এক সভায় সর্বসম্মতিক্রমে তাকে বহিষ্কার করে লিখিতভাবে কেন্দ্রে জানানো হয়। ওই সিদ্ধান্তের প্রেক্ষিতে মঙ্গলবার কেন্দ্র থেকে চুড়ান্তভাবে বহিষ্কার আদেশ সম্বলিত পত্র প্রেরণ করা হয়। যার কপি বহিকৃত নেতাসহ অনুলিপি বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতি-সম্পাদক বরাবর প্রেরণ করা হয়েছে।
এব্যাপারে শাহ ফরহাদ হোসেন অনু জানান, তাকে দল থেকে বহিষ্কারের প্রশ্নই ওঠে না। তিনি ব্যক্তিগত কারণে গত ১০ ফেব্র“য়ারী জেলা বিএনপি’র নিকট লিখিতভাবে আবেদন করে দলীয় দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন