Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আশুলিয়ায় অবৈধ ৮ ইট ভাটাকে ৮৪ লাখ টাকা জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৭:৫৭ পিএম

সাভারের আশুলিয়ায় অবৈধ ভাবে গড়ে উঠা আটটি ইট ভাটাকে ৮৪ লাখ টাকা জরিমানা ও দুটি ইট ভাটাকে ভেঙ্গে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।
বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার তুরাগ নদীর তীর ঘেষে গড়ে উঠা এসব ইট ভাটায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও পরিবেশ অধিদপ্তরের সিনিয়র সহকারী সচিব কাজী তামজীদ আহমেদ। এসময় র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিস এ অভিযানে অংশ নেয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, সকাল থেকে শুরু হওয়া অভিযানে আশুলিয়া এলাকার ঢাকা ব্রিকসকে ১০ লাখ, স্টাইল ব্রিকসকে ১০ লাখ, মেঘনা ব্রিকস-১ ও ২ কে ২০ লাখ, এসএস ব্রিকস-১ ও ২ কে ২২ লাখ, রাজু ব্রিকসকে ১০ লাখ ও আসরাফ ব্রিকস-১ কে ১০ লাখ টাকা করে মোট আটটি ব্রিকসকে ৮৪ লাখ টাকা জরিমানা করা হয়।
এর মধ্যে এমএস ব্রিকসের কোন মালিকানা থাকায় ও আসরাফ ব্রিকস-২ বন্ধ থাকায় এই দুই ভাটাকে জরিমানা না করে কিছু অংশ ভেঙ্গে দেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, এই ইট ভাটা গুলো ঢাকার অতি নিকটে থাকায়, পরিবেশ দূষণমুক্ত রাখতে এই অভিযান পরিচালনা করা হয়েছে। পর্যায়ক্রমে এ অভিযান অব্যাহত থাকবেন বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ