Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে টিটিটিআই-এর নিজস্ব ক্যাম্পাস উদ্বোধন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৮:২৬ পিএম

বাংলাদেশ সেনাবাহিনী কতৃক পরিচালিত ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই) এর নবনির্মিত নিজস্ব ক্যাম্পাস সাভারে উদ্বোধন করা হয়েছে। বুধবার আশুলিয়ার কুটুরিয়া এলাকায় এর উদ্বোধন করা হয়েছে।
বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল ও টিটিটিআই পরিচালনা পর্ষদের সভাপতি মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ূন কবির এসইউপি, আরসিডিএস, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ক্যাম্পাসের উদ্বোধন করেন।
এসময় টিটিটিআই পরিচালনা পর্ষদের সকল সদস্য, সাভার এরিয়া সদর দপ্তরের কর্ণেল এ্যাডমিনসহ প্রতিষ্ঠানের প্রশিক্ষক, কর্মকর্তা ও স্টাফরা উপস্থিত ছিলেন।
বেকারত্ব দূরীকরনে সাধারন শিক্ষার পাশাপাশি কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আতœকর্মসংস্থান ও দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষ্য নিয়ে ২০০৯ সালে গাজীপুরের বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরীর ক্যাম্পাসে টিটিটিআই প্রতিষ্ঠিত করে বাংলাদেশ সেনাবাহিনী । বর্তমানে প্রতিষ্ঠানটির কলেবর বৃদ্ধি পাওয়ায় আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এর নিজস্ব জায়গা থেকে সাভারের জিরাবোর সন্নিকটে ২০ বিঘা জায়গা বরাদ্দ দেয়া হয়, যেখানে গড়ে তোলা হয়েছে প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাস। গত জানুয়ারী মাসে গাজীপুর থেকে স্থানান্তরিত হয়ে এ ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরু করেছে টিটিটিআই।
প্রতিষ্ঠানটি মোট আটটি ট্রেডে ছাত্রছাত্রীদেরকে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান ও দেশ বিদেশে চাকুরীর ব্যবস্থা করছে।
নিজস্ব ক্যাম্পাস উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সেনাবাহিনীর কল্যাণ ও পুর্নবাসন পরিদপ্তরের পরিচালক ও টিটিটিআই পরিচালনা পর্ষদের সদস্য ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাঈদ সিদ্দিকী, ব্রিগ্রেডিয়ার জেনারেল আবু মোঃ সাফায়েত হোসেন এনডিসি , পিএসসি (পরিচালক পিএ পিরদপ্তর), ব্রিগ্রেডিয়ার জেনারেল মাহবুব আনোয়ার পিএসসি (পরিচালক ইএমই পরিদপ্তর), বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরীর উপ-ব্যবস্থাপনা পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মোঃ ইকবাল আখতার মিঞা, এসপিপি, এনডিসি, পিএসসি, সাভার এরিয়া সদর দপ্তরের কর্ণেল এডমিন কর্ণেল মোঃ খালেকুজ্জামান, পিএসসি, টিটিটিআই এর অধ্যক্ষ লেঃ কর্ণেল (অব) আছয়াদুর রহমান খান, পিএসসি এবং ট্রাস্ট ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ফারুক মাইন উদ্দিন।



 

Show all comments
  • আসিফ ৮ জানুয়ারি, ২০২১, ৭:৫৯ পিএম says : 0
    ভর্তি কবে থেকে
    Total Reply(0) Reply
  • আসিফ ৮ জানুয়ারি, ২০২১, ৮:০০ পিএম says : 0
    ভর্তি কবে থেকে
    Total Reply(0) Reply
  • মোঃ হারুন অর রশিদ ১৭ জুন, ২০২১, ১২:৫২ পিএম says : 0
    আমি আমার একজন আত্বীয়কে এখানে ভরতি করতে চায়। সে বছর এস এসসি পরীক্ষা দিবে। কিন্ত দরিদ্র ও অসহায় কিভাবে ভর্তি করব। কখন ভর্তি করব জানালে উপকৃত হনো।
    Total Reply(0) Reply
  • Md Zahrul Islam ৯ মার্চ, ২০২৩, ১:০৪ পিএম says : 0
    আমার ভাইকে ভর্তি করাবো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাম্পাস উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ