Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ঢাবি কিছুটা হলেও ব্যর্থ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল উল আলম হানিফ বলেছেন, ডাকসু নির্বাচনে শিক্ষার্থীদের আস্থা অর্জনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ কিছুটা হলেও ব্যর্থ হয়েছে। তাদের প্রতি সবার আস্থা পরিপূর্ণভাবে কেন ধরে রাখতে পারেনি, আমার মনে হয় কর্তৃপক্ষ সেটা খুঁজে দেখবে। তবে কেন্দ্রীয় ও হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র ও অন্য প্রার্থীরা বিজয়ী হওয়ায় প্রমাণিত হয়েছে ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে।
গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত বঙ্গবন্ধু, স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ভবিষ্যতে ছাত্র-ছাত্রীদের অভিভাবক হিসেবে আমাদের শিক্ষকসহ কর্মকর্তারা পূর্ণ আস্থা নিয়ে ঐক্যবদ্ধভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাবেন এ আশা করি।
মাহবুবুল আলম হানিফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু নির্বাচন হচ্ছে ছাত্রদের। এটা নিয়ে মূল দলের যে মাথাব্যথা থাকবে, সেটা আমার জানা ছিল না। বিএনপির অফিস থেকে দলটির নেতা তিন দিন এটা নিয়ে ব্রিফিং করে যাচ্ছেন। মনে হচ্ছে, এটা ছাত্রদের নির্বাচন না, বিএনপির নির্বাচন। হানিফ আরও বলেন, বিএনপির এই নেতা প্রায়ই অসংলগ্ন কথা বলেন।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে পাকিস্তানের এজেন্ট উল্লেখ করে হানিফ বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারী যারা প্রকাশ্যে দায় স্বীকার করেছিলেন, সেই খুনিদের পুরস্কৃত করে এবং তাদের বিচার না করে জিয়াউর রহমান প্রমাণ করেছিলেন, তিনি পাকিস্তানের এজেন্ট। তিনি পাকিস্তানের ধারণায় বিশ্বাসী। বঙ্গবন্ধু হত্যার মূল চক্রান্তকারী হিসেবে তিনি নিজেকে তুলে ধরেছিলেন।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ এবং স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ