Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

র‌্যাঙ্কিংয়ে উন্নতি মাহমুদউল্লাহর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

তিন ম্যাচ টেস্টের প্রথম দুটির ব্যর্থতায় নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হেরেছে বাংলাদেশ। দল হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সের জন্য টেস্ট র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের।
বৃষ্টির কারণে ওয়েলিংটন টেস্টে প্রথম দুই দিন পরিত্যক্ত হয়েছে। ম্যাচটি তিন দিনের হলেও ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনে বাংলাদেশ ইনিংস ও ১২ রানে হেরেছে। তবে প্রথম টেস্টের মতো দ্বিতীয়টিতেও ভালো করায় র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন মাহমুদউল্লাহ।
কিউইদের বিপক্ষে হ্যামিল্টনে ২২ ও ১৪৬ রান করে ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৪০তম স্থানে ওঠেন মাহমুদউল্লাহ। ওয়েলিংটনে প্রথম ইনিংসে ১৩ রানে আউট হন অধিনায়ক। তবে দ্বিতীয় ইনিংসে অন্যদের ব্যর্থতায় তার ৬৭ রানই ছিল দলের পক্ষে সর্বোচ্চ ইনিংস। এমন লড়াকু পারফরম্যান্সের পর র‌্যাঙ্কিংয়ের ৩৪ তম অবস্থানে উঠে এসেছেন তিনি।
মাহমুদউল্লাহ ছাড়াও ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তরুন ব্যাটসম্যান সাদমান ইসলাম ও মোহাম্মদ মিঠুনের। দুই ইনিংসে ২৭ ও ২৯ রান করে ১০২ নম্বর থেকে ৯৮ নম্বরে উঠেছেন সাদমান। এছাড়া প্রথম ইনিংসে ৩ রান করলেও শেষটিতে ৪৭ রান করায় ২৫ ধাপ এগিয়ে ১১৫ নম্বর অবস্থানে রয়েছেন মিঠুন। অন্যদিকে ৩ উইকেট নিয়ে বোলার র‌্যাঙ্কিংয়ে ১৮ ধাপ উন্নতি হয়েছে আবু জায়েদ রাহীর। বর্তমানে ৭৭তম স্থানে রয়েছেন তিনি।
নিউজিল্যান্ডের হয়ে ওয়েলিংটন টেস্টে ডাবল সেঞ্চুরির মধ্য দিয়ে ১১ ধাপ এগিয়ে ১৩তম স্থানে এসেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। চোট নিয়ে মাঠ ছাড়লেও ৭৪ রানের ইনিংস খেলার পর আগের দ্বিতীয় অবস্থানটি ধরে রেখেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদউল্লাহ

১১ ফেব্রুয়ারি, ২০১৯
২ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ