Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক : ইউট্যাব

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তকে অযৌক্তিক আখ্যা দিয়ে এই তা কার্যকর না করতে সরকারকে আহŸান জানিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)। গতকাল (বুধবার) সংগঠনের ৬২৫ জন শিক্ষক এক বিবৃতিতে এই আহŸান জানান।
বিবৃতিতে শিক্ষকরা বলেন, এমনিতে দ্রব্য মূল্য বাড়ছে। মানুষের ক্রয়ক্ষমতাও দিন দিন কমছে। এমতাবস্থায় গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলে জনগণ আরো বেশি দুর্ভোগে পড়বে। সকল গ্যাস কোম্পানি গ্রাহক পর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধির যে প্রস্তাবনা করেছে তা অযৌক্তিক অগণতান্ত্রিক ও অন্যায়। বিদ্যুৎ উৎপাদন, সার উৎপাদন, সিএনজি, বাণিজ্যিক ও আবাসিক গৃহস্থালী কাজে ব্যবহৃত খাতে গড়ে ১৩২ শতাংশ মূল্য বৃদ্ধির ফলে দেশে নাগরিক জীবন ব্যবস্থায় চরম বিপর্যয় নেমে আসবে বলে ইউট্যাবের নেতৃবৃন্দ আশঙ্কা প্রকাশ করেন।
তারা বলেন, আসলে এই সরকার তাদের দুর্নীতিকে ঢেকে রাখার জন্য সবরকম আর্থিক ব্যয় জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে। গ্যাসের দাম বাড়ানোর চিন্তা করা হচ্ছে। সেই গ্যাসের দাম বাড়ানোর ব্যাপারে আমরা খুব স্পষ্ট করে বলতে চাই, গ্যাসের দাম বাড়ানো যাবে না। যদি গ্যাসের দাম বাড়ানো হয় তবে অবশ্যই জনগণ তা মেনে নেবেনা। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার আহŸান জানাই।
বিবৃতিদাতাদের অন্যতম হলেন- সহসভাপতি প্রফেসর ড. আশরাফুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, ড. এবিএম ওবায়দুল ইসলাম, ড. ফরিদ আহমেদ, প্রফেসর ড. আবদুর রশিদ, প্রফেসর আমিনুল ইসলাম মজুমদার, প্রফেসর সৈয়দ আবুল কালাম আযাদ, প্রফেসর লুৎফর রহমান, প্রফেসর ড. আল মোজাদ্দেদী আলফেছানী, প্রফেসর এম ফরিদ আহমেদ, ড. গোলাম রব্বানি, ড. মাহফুজুল হক, ইসরাফিল প্রামাণিক রতন, ড. সিদ্দিক আহমদ চৌধুরী (চবি), ড. এম এ বারি মিয়া, প্রফেসর খায়রুল (শাবিপ্রবি), ড. শামসুল আলম সেলিম (জাবি), ড. সাব্বির মোস্তফা খান (বুয়েট), প্রফেসর তোজাম্মেল (ইবি) প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস


আরও
আরও পড়ুন