Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

‘পাকিস্তান ডে’ প্যারেডে প্রধান অতিথি মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:৫৭ পিএম

পাকিস্তানের জাতীয় দিবসের প্যারেড অনুষ্ঠানে এবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মুহাম্মাদ। আগামী ২৩ মার্চ পাকিস্তান ডে প্যারেড অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

পাকিস্তানের আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুরের বরাত দিয়ে ইরানি গণমাধ্যম পার্সটুডে জানিয়েছে, আজারবাইজানের প্রতিরক্ষামন্ত্রী, বাহরাইনের সেনাপ্রধান এবং ওমান থেকে কয়েকজন সরকারি কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

খবরে বলা হয়েছে, প্যারেডে তুরস্কের এফ-১৬ জঙ্গিবিমান ও চীনের জেএফ-১০ বিমান ফ্লাইপাস্ট করবে। এ ছাড়া আজারবাইজান, বাহরাইন, সৌদি আরব ও শ্রীলঙ্কার সেনাবাহিনীর প্যারাট্রুপাররা এতে অংশ নেবে।

উল্লেখ্য, ১৯৪০ সালে উত্থাপিত লাহোর প্রস্তাবের স্মরণে ২৩ মার্চ পাকিস্তান জাতীয় দিবস পালন করে আসছে। লাহোরের মিন্টো পার্কে অল ইন্ডিয়া মুসলিম লীগের পক্ষ থেকে লাহোর প্রস্তাব উত্থাপন করা হয়। প্রস্তাবে ভারতীয় উপমহাদেশের মুসলমানদের জন্য আলাদা আবাসভূমির দাবি করা হয়। পরবর্তীতে এ প্রস্তাবের ভিত্তিতেই ভারত ও পাকিস্তান বিভক্ত হয়।



 

Show all comments
  • jahir ১৪ মার্চ, ২০১৯, ৩:০৯ পিএম says : 0
    Actually pakistan want to show, that the Muslim community is with their. for this reason a large number islamic country leader was invited in Pakistanday.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন