Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

শেষ আটে ফেদেরার ও নাদাল

ইন্ডিয়ান ওয়েলস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ৯:৩২ পিএম

ইন্ডিয়ান ওয়েলসের শেষ আট নিশ্চিত করেছেন প্রতিযোগিতার সাবেক চ্যাম্পিয়ন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। এই পর্বে দুই জনই জিতলে বছরের অন্যতম আকর্ষণীয় এই মাস্টার্স টুর্নামেন্টের সেমিফাইনালে দেখা হয়ে যাবে সময়ের সেরা দুই তারকার।
বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে থাকা নাদাল সার্বিয়ান বাছাই খেলোয়াড় ফিলিপ ক্রাজিনোভিচকে ১ ঘন্টা ২৬ মিনিটের লড়াইয়ে ৬-৪, ৬-৪ গেমে পরাজিত করে শেষ আট নিশ্চিত করেন। অন্যদিকে রেকর্ড ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যে দারুণভাবে এগিয়ে যাওয়া ফেদেরার মাত্র ৬৪ মিনিটেই বৃটেনের কাইল এডমুন্ডকে ৬-১, ৬-৪ গেমে উড়িয়ে দেন।
২০০৭, ২০০৮ ও ২০১৩ সালে ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জেতা নাদাল গত তিন বছরে এই প্রথমবারের মত শেষ আটে উঠলেন। কোমরের ইনজুরির কারনে ইন্ডিয়ান ওয়েলস ও মিয়মি মাস্টার্সের কোনটাতেই গত বছর খেলা হয়নি এই স্প্যানিশ তারকার। পরের রাউন্ডে তার প্রতিপক্ষ ১২তম বাছাাই রাশিয়ান কারেন কাছানোভ। রুশ এই খেলোয়াড় বিশ্ব র‌্যাঙ্কিংয়ের নয় নম্বরে থাকা জন ইসনারকে ৬-৪, ৭-৬ (৭/১) গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন।
সেমিফাইনালের পথে ফেদেরারের প্রতিপক্ষ ২২ বছর বয়সী পোলিশ খেলোয়াড় হাবার্ট হারকাজ। বিশ্বের ৬৭তম র‌্যাঙ্কিংয়ে থাকা হারকাজ চতুর্থ রাউন্ডে কানাডিয়ান ডেনিস শাপোভালোভকে ৭-৬ (৭/৩), ২-৬, ৬-৩ গেমে পরাজিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯
১২ ফেব্রুয়ারি, ২০১৯
১১ ফেব্রুয়ারি, ২০১৯
১৫ জানুয়ারি, ২০১৯
১০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন