Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বাংলাদেশকে ব্যবহার করে জাপান শ্রম ঘাটতি পূরণ করতে পারে প্রবাসী প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, বাংলাদেশের মানুষ পরিশ্রমী ও প্রতিশ্রæতিশীল। বাংলাদেশের শ্রমশক্তিকে ব্যবহার করে জাপান তার শ্রম ঘাটতি পূরণ করতে পারে। তিনি বলেন, জাপানের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্য কর্মী প্রেরণে বাংলাদেশ প্রস্তুুত। গতকাল বৃহস্পতিবার প্রবাসী মন্ত্রণালয়ের সভাকক্ষে জনশক্তি রফতানি বিষয়ে জাপানের একটি প্রতিনিধি দলের সাথে সাক্ষাতকালে প্রবাসী প্রতিমন্ত্রী ইমরান আহমদ একথা বলেন। জাপানী প্রতিনিধি দলের উপস্থিত ছিলেন, এমএলএস কর্পোরেশনের সিইও ওইকাওয়া ইউসুকি (ঙরশধধি ণঁংঁশব), মায়ানমার ডাউই কালচার ইকোনমি ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুয়ো মেগা (ণধংঁড় গবমধ), গকুবান কর্পোরেটিভ এর ডাইরেক্টর তেৎসুফুমি ফুজিসাওয়া (ঞবঃংঁভঁসর ঋঁলরংধধি)। এসময় আরো উপস্থিত ছিলেন, প্রবাসী মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (প্রশিক্ষণ) মো. শহীদুল আলম ও উপ-সচিব কাজী আবেদ হোসেন।
ইতিপূর্বে বাংলাদেশের বিভিন্ন মেগা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন জাপানী প্রতিনিধি দল। পরিদর্শনকালে তারা সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন। জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু উল্লেখ করে তারা বলেন, এ বন্ধুত্ব এক দিনের নয়, এটা অটুট রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন