Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইলমে তাসাউফই জ্ঞান-বিজ্ঞান দিকনির্দেশনা -মাহফিলে পীর সাহেব মশুরীখোলা দরবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

মশুরীখোলা দরবারের প্রতিষ্ঠাতা হযরত শাহ আহসানুল্লাহ (রহ.)-এর দ্বিতীয় সাহেবজাদা হযরত শাহ আব্দুল লতিফ (রহ.)-এর ৪৭তম পবিত্র ইসালে সাওয়াব ও দারুল উলুম আহসানিয়া কামিল মাদরাসার ১৪৯তম বার্ষিক ওয়াজ ও মিলাদ মাহফিল গতকাল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান বক্তার বয়ান পেশ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমেদ্বীন আল্লামা আবুল আছাদ মুহাম্মদ জোবাইর রজভী, দারুল উলুম আহসানিয়া কামিল মাদরাসার আরবি প্রভাষক হযরত মাওলানা মুহাম্মদ আবুল বাশার ও মাওলানা ড. মুহাম্মদ সাইফুল ইসলাম আযহারী।
সভাপতির বক্তব্যে পীর সাহেব বলেন, হযরত শাহ আব্দুল লতিফ (রহ.) ছিলেন তরিকত জগতের উচ্চস্তরের একজন। তিনি তরিকতের পাশাপাশি ইসলাম ও মানবতার নিরলস নিবেদিত প্রাণ সেবকের ভুমিকা পালন করেছেন। তিনি ইসলামের শ্বাশত বিধানানুসারে আদর্শ জীবন ও সমাজ গঠনের জন্য আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আকিদা পোষণের আহবান জানান। মাহফিলে মাদরাসা ও মশুরীখোলা দরবারের পক্ষ হতে কাদিয়ানীদের অমুসলিম ঘোষনার জন্য সরকারের নিকট জোর দাবি জানানো হয়।
মাহফিলে আরো উপস্থিত ছিলেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী, এডভোকেট কাজী ফিরোজ রশিদ, দরবারে বেতাগী আস্তানা শরীফের পীর সাহেব হযরত মাওলানা গোলামুর রহমান আশরাফ শাহ (মাজিআ), মাদরাসার গভর্ণিং বডির সম্মানিত সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন গাজী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ আল্লামা কাজী আবু জাফর মো: হেলাল উদ্দিন, উপাধ্যক্ষ আল্লামা আব্দুল কুদ্দুস, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমানসহ হযরত শাহ্ আহসানুল্লাহ (রহ.) কমপ্লেক্সের সদস্যবৃন্দ, মাদরাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিক, পেশাজিবী, মশুরীখোলা দরবারের ভক্তবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ