Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

খানাখন্দে নাজুক বনপাড়া-হাটিকুমরুল সড়ক

বাড়ছে দুর্ভোগ : ঝুঁকিপূর্ণ যানচলাচল

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া থেকে সিরাজগঞ্জের হাটিকুমরুল পর্যন্ত ৫৫ কিলোমিটার দীর্ঘ মহাসড়কের বিভিন্ন জায়গায় রাস্তা ভেঙে খানাখন্দের সৃষ্টি হয়েছে। বিশেষ করে মান্নান নগর, মহিষলুটি বাজারসহ কয়েকটি এলাকায় পরিস্থিতি বেশি নাজুক হয়ে পড়ায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও চালকেরা।

জানা যায়, মহাসড়কটির বনপাড়া থেকে কাছিকাটা টোল প্লাজ পর্যন্ত রাস্তা ভালো হলেও তারপর থেকে হাটিকুমরুল পর্যন্ত রাস্তায় বেশ কয়েকটি পয়েন্টে রাস্তার পিচ ঢালাই ওঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। বিশেষ করে মান্নান নগর বাজার এলাকায় রাস্তা বেশ কিছুদিন ধরে একেবারে বিধ্বস্ত অবস্থায় রয়েছে। ফলে নাটোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, ঝিনাইদহ, যশোর ও পাবনাসহ বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন এ মহাসড়কে ঢাকাগামী হাজার হাজার যানবাহন চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটছে। এসব খানাখন্দে পড়ে যানবাহন বিকল হওয়াসহ প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।
স্থানীয়রা জানান, এ মহাসড়কের মহিষলুটি ও সিরাজগঞ্জ রোড এলাকায় বড় ধরণের মাছের আড়ৎ গড়ে উঠেছে। প্রতিদিন চলনবিল অঞ্চলের বেশ কয়েকটি উপজেলার মাছবাহী ট্রাক-মিনি ট্রাক-ভুটভুটি এ মহাসড়ক হয়েই এ দুটি মৎস্য আড়তে চলাচল করে। মূলত মহাসড়কে চলার সময় ওই সব মাছবাহী গাড়ির পানি পড়ে রাস্তার কার্পেটিংও ইটের সোলিং ভেঙে বেহাল দশার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, মহাসড়কটির বেশ কিছু জায়গায় ছোট-বড় গর্ত। যেখানে গর্ত নাই, সেই জায়গাগুলো এবড়োথেবড়ো হয়ে আছে। কোথাও কোথাও ফুলে-ফেঁপে ঢিবি হয়েছে। বৃষ্টি না হলেও মাছের গাড়ির পানি পড়ে সারাক্ষণ গর্তগুলোতে কম-বেশি পানি জমে থাকছে। আর পানি শুকালে কর্দমাক্ত থাকছে। রাস্তাটুকু দিয়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী যান পার হচ্ছে হেলেদুলে। দ্রুতগামী কিছুৃ যানবাহন ট্রাফিক আইন অমান্য করে সড়কটির এপাশ-ওপাশের যেদিক একটু ভালো দেখছেন সেদিক দিয়েই চলাচল করছে। বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি।

এ প্রসঙ্গে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী ডা. মোহাম্মাদ আহাদ উল্লাহ বলেন, ইতোমধ্যে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মান্নান নগর বাজার এলাকার রাস্তাটুকুর সংস্কার কাজ শুরু করা হয়েছে। অন্য যেসব জায়গায় সমস্যা আছে সেগুলোও সমাধান করা হবে।



 

Show all comments
  • ash ১৫ মার্চ, ২০১৯, ১:১৮ পিএম says : 0
    HAJAR KHUTHI THAKA KHOROCH KORE BANGLADESHER WNNOON KORCHE, KINTU AK BOSOR JETE NA JETE OI SHOB WNNOON KHOSHE PORCHE !! AKTA CHOR-CHOTTAR DESHE AMRA BASH KORI !! DESHER TAKA EVABE LUTE PUTE KHACHE CHORER DOL !! WORLD ER KONO DESHE E EIT DIE RASTA BANAY NA SHUDHU BANGLA DESH SARA ! AGE DESHE PATHOR SILO NA CEMENT AMDANI KORE ANA HOTO, AKHON DESHE E SHOB KISU TOIRI HOCHE ER POREO RASTA EIT DIE BANACHE MOTHER-CHOD GULO
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

১৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন